ভিডিও

কুড়িগ্রামের চিলমারী হাসপাতালে বিদ্যুৎ না থাকায় হাতপাখাই ভরসা

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৭:৩৮ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৭:৩৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : ভয়াবহ লোডশেডিংয়ে কুড়িগ্রামের চিলমারীতে ৫০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগী ও তার স্বজনেরা পড়েছেন সীমাহীন ভোগান্তিতে। তাৎক্ষণিক বিদ্যুৎ সরবরাহ তথা আইপিএসের ব্যবস্থা থাকলেও তা দিয়ে শুধুমাত্র কয়েকটি লাইট জ্বালানো হচ্ছে। এদিকে জেনারেটর ব্যবস্থা না থাকায় দুর্ভোগ বেড়েছে কয়েকগুণ। জেনারেটর  থাকলেও তা বিকল হয়ে আছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

সরেজমিনে হাসপাতালে গিয়ে দেখা যায়, স্বজনরা রোগীদের হাতপাখা, কাপড় নাড়িয়ে বাতাস করছে। হাসপাতালে ভর্তি রোগী মাজেদা (৩৫) বলেন, বার বার বিদ্যুৎ যাচ্ছে। এতে আরও বেশি অসুস্থ্য হয়ে পড়ছি। আরেক রোগীর স্বজন হেনা বেগম বলেন, নাতনিকে নিয়ে হাসপাতালে ভর্তি করিয়েছি ৩দিন হলো। এখানে বিদ্যুৎ চলে গেলে খুব ভোগান্তিতে পড়তে হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. আমিনুল ইসলাম জানান, আমি আসার আগে থেকেই জেনারেটর বিকল। খুব দ্রুত জেনারেটর সারানোর ব্যবস্থা গ্রহণ করব। চিলমারী জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মোস্তফা কামাল বলেন, প্রয়োজনের তুলনায় বিদ্যুৎ সরবরাহ কম থাকায় লোডশেডিং দিতে বাধ্য হচ্ছেন তারা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS