ভিডিও

বেরোবির দায়িত্ব ছাড়লেন ড. মোর্শেদ

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ১০:০২ রাত
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ১১:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব পাওয়ার পরদিনই পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ড. মো. মোরশেদ হোসেন। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব পাবার পর ড. মোর্শেদের বিরুদ্ধে আওয়ামী সংশ্লিষ্টতার অভিযোগ এনে আপত্তি জানান শিক্ষার্থীদের একটি অংশ।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পক্ষে ড. মোর্শেদসহ বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষকের নির্বাচনি কার্যক্রমে অংশগ্রহণ করার বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন শিক্ষার্থীরা। ছাত্র জনতার খুনি আওয়ামী লীগ ও তার দোসরদের প্রশাসনের কোন গুরুত্বপূর্ণ পদে দেখতে চান না বলেও উল্লেখ করেন শিক্ষার্থীরা।

আজ সোমবার (২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় রেজিস্টার বরাবর পাঠানো চিঠিতে তিনি এ দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেন। কারণ হিসেবে শারীরিক অসুস্থতা উল্লেখ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের ওপর পরিচালক মোহাম্মদ আলী জানান, ২০২৪ সালের গত ২৯ আগস্ট শিক্ষামন্ত্রণালয় থেকে প্রেরিত পত্রের পরামর্শ অনুযায়ী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালনের জন্য গত রোববার ডিনস কমিটির সভায় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মোরশেদ হোসেনকে বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালনের জন্য মনোনয়ন দেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-প্রতিনিধিদের সাথে আলোচনা করা হয়। প্রাথমিকভাবে তারা সম্মতি জ্ঞাপন করলেও পরবর্তীতে শিক্ষার্থীদের একাংশ আপত্তি জানান এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নানাবিধ নেতিবাচক মতামত ব্যক্ত করা হয়।

এরই ধারাবাহিকতায় প্রফেসর ড. মো. মোরশেদ হোসেন আজ সোমবার (২ সেপ্টেম্বর) শারীরিক অসুস্থতার বিষয়টি উল্লেখ করে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS