ভিডিও

ঝালকাঠিতে আমু-শাহজাহানের নামে বিস্ফোরক মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ০১:২৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ০১:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  অস্ত্র, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনের নৌকার আলোচিত সাবেক সংসদ সদস্য শাহজাহান ওমরসহ ৬২ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলায় অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (০২ সেপ্টেম্বর) দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের কর্মী বিত্তয় কুমার সরকার ওরফে কেসব সুমন বাদী হয়ে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে এ অভিযোগ দায়ের করেন। 

মো. মনিরুজ্জামান অভিযোগ গ্রহণ করে ঝালকাঠি থানার অফিসার ইনচার্জকে প্রাথমিক তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন বলে নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী অ্যাডভোকেট আল মাহবুব হোসেন। 

মামলার অভিযোগে বলা হয়, গত ৪ আগস্ট বেলা ১১টায় জেলা শহরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের এক বিশাল মিছিল বের হয়। মিছিলটি ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য আমির হোসেন আমুর রোনালস রোডের বাস ভবন অতিক্রম কালে ওই বাড়ি থেকে বের হয়ে আসামিরা আগ্নেয়াস্ত্র, ককটেল ও দেশিয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় আসামিরা ব্যাপক গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকা জুড়ে আতঙ্কজনক পরিস্থিতি সৃষ্টি করে। ছাত্র-জনতার ওই দিনের আন্দোলনে অসংখ্য নেতাকর্মীরা আহত অবস্থায় ছত্রভঙ্গ হয়ে যায়। আহতরা ঝালকাঠি সদর হাসপাতালে গেলে আসামিরা সেখানেও হামলা চালিয়ে চিকিৎসা গ্রহণে বাধা দেয়। 

মামলার বাদী বিত্তয় কুমার সরকার ওরফে কেসব সুমন জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের ১ দফা দাবী আদায়ে ৪ আগস্ট সকালে মিছিল বের হয়। সেই মিছিলে আমির হোসেন আমু ও শাহজাহান ওমরের নির্দেশে আসামিরা আগ্নেয়াস্ত্র, ককটেল ও দেশিয় অস্ত্র নিয়ে হামলা চালালে অনেক ছাত্রছাত্রী আহত হয়েছে। সেই ঘটনার সুষ্ঠু ও কঠোর বিচারের দাবীতে আমি এ অভিযোগ দায়ের করেছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS