ভিডিও

মধ্যভাদ্রে কালো মেঘে সকাল বেলায় সন্ধ্যার আমেজ

বৃষ্টিতে তাপমাত্রা কমলো ৭ ডিগ্রি

প্রকাশিত: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ০৮:৩৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ১০:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল বেলায় নেমে আসে সন্ধ্যা। কালো মেঘে ঢেকে যায় আকাশ। সকাল ৭টার পর থেকে ১২টা ১০ মিনিট পর্যন্ত বাতাসের সাথে শুরু হয় প্রবল বেগে বৃষ্টি। প্রায় চার ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাপ রেকর্ড করা হয় ২০ দশমিক ৪ মিলিমিটার। আগামী তিনদিন লঘুচাপের প্রভাবে বগুড়াসহ বেশ কয়েকটি বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অফিস।

প্রকৃতিতে চলছে শরৎ কাল। ভাদ্রের শুরু থেকেই যখন তাপপ্রবাহ ও ভ্যাপসা গরমে কাহিল জনজীবন তখন মধ্যভাদ্রে আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে ঝরল ঝমঝমাঝম মুষলধারে বৃষ্টি। কমে এসছে তাপমাত্রা। স্বস্তি মিলেছে জনজীবনে। প্রায় চার ঘণ্টার বৃষ্টিতে শহরের অনেক রাস্তায় পানি জমে যায়। বৃষ্টি শেষে যানবাহন স্বল্পতা ও জলাবদ্ধতায় ভোগান্তিতে পড়ে একান্ত প্রয়োজনে বাইরে বের হওয়া কর্মব্যস্ত মানুষ।

প্রকৃতির এই খেয়ালিকে অনেক বলছেন ঋতু শরৎ হলেও আবহাওয়া দেখে মনে হচ্ছে যেন বর্ষাকাল। ঘুম থেকে ওঠার পরই সকাল থেকে আকাশজুড়ে মেঘ জমতে থাকে। মুহূর্তে তা ছড়িয়ে দিনের বেলায় সন্ধ্যার আমেজ ধরা পড়ে। এক পর্যাযে সকাল ৭ টার পর নামে বড় বড় ফোঁটায় বৃষ্টি। আর তা মুষলধারে চলতে থাকে দুপুর ১২টা পর্যন্ত। এসময় বৃষ্টিপাত রেকর্ড করা হয় ২০ দশমিক ৪ মিলিমিটির। হঠাৎ বৃষ্টি নামায় স্বস্তি নেমে এলেও রাস্তায় কর্মব্যস্ত মানুষ পড়েন ভোগান্তিতে।

বিশেষ করে সকালে স্কুল-কলেজের জন্য বের হওয়া শিক্ষার্থীরা। এসময় যানবাহন স্বল্পতায় পড়েন বিশেষ প্রয়োজনে বের হওয়া মানুষ। অভিযোগ করেন, এ সুযোগে ভাড়া বেশি নিচ্ছেন পরিবহন চালকরা। বৃষ্টিতে সাতমাথা, সেউজগাড়ি, বাদুরতলা, টিনপট্টি, বড়গোলা, সবুজবাগ, গোহাইল রোড এলাকার রাস্তায় ওপরে পানি উঠে জলাবদ্ধতা তৈরি হয় এবং দুপুরের পর আবার সেই পানি নেমেও যায়। কিন্তু গোটা শহরে ময়লা আর কাদায় একাকার হয়ে চলাচলে ভোগান্তি তৈরি হয়।

বগুড়ার আবহাওয়া অফিস সূত্র জানায়, সাগরের লঘুচাপটি নিম্নচাপে রূপ নিয়েছে এতে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাত হলে তাপমাত্রাও কমবে। আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বগুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টিপাতের জন্য একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে ৭ ডিগ্রি সেলসিয়াস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS