ভিডিও

সিরাজগঞ্জের রায়গঞ্জে হাসপাতালের রাস্তায় সামান্য বৃষ্টিতেই পানি

প্রকাশিত: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৪, ২০২৪, ০১:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের রায়গঞ্জ সদর বাজার থেকে আটঘরিয়া জয়ানপুর আঞ্চলিক পাকা সড়কে সামান্য বৃষ্টি হলে পথচারী, শিক্ষার্থীসহ হাসপাতালে আগত রোগী ও স্বজনদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়।

আর এই রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় ১৫টি গ্রামের জনসাধারণ চলাচল করে থাকে। গ্রামগুলো হলো- রায়গঞ্জ, ধানগড়া, আটঘরিয়া, দরবস্ত্র, জয়ানপুর, বাশুড়িয়া, বৃষ্টপুর, বেংনাই, বেগমপুর, তেঘরি, গংরামপুর ঘুরকা, কালিকাপুরসহ আরও অন্যান্য গ্রাম।

জানা যায়, উপজেলার ধানগড়া ইউনিয়নের সদর রায়গঞ্জ বাজার থেকে সরকারি হাসপাতাল হয়ে আটঘরিয়া জয়ানপুর আঞ্চলিক পাকা সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার হয়নি। এতে করে সামান্য বৃষ্টি হলে প্রায় ৩ কিলোমিটার সড়কের মধ্যে উপজেলা একমাত্র ২৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রথম গেটের সামনে ওই রাস্তার বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে ভেঙে যাওয়ায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

সদর রায়গঞ্জ বাজারের ব্যবসায়ী শাহিদুল ইসলাম জানান, বৃষ্টি হলে ওই এলাকার জনসাধারণ এই বাজারে আসতে তাদের খুবই কষ্ট হয়। এতে করে বাজারে ক্রেতা বিক্রেতার সংখ্যা অনেকটা কমে যায়। হাসপাতালে আসা আগত রোগীরা জানান, বৃষ্টি না হলে রাস্তা দিয়ে হেটে অল্প সময়ে হাসপাতালে যাওয়া যায়।

আর যদি বৃষ্টি হয় তাহলে তো অটোভ্যান ছাড়া হাসপাতালে যাওয়ার কোন সুযোগ নেই। এতে আমাদের বাড়তি টাকা গুনতে হয়। সরকারি হাসপাতালে কর্মরত ডাক্তার, নার্স, কর্মচারীসহ অন্যান্য স্টাফদের এই রাস্তা দিয়ে হাসপাতালে প্রবেশ করতে চরম কষ্ট পোহাতে হয়। তারপরও চাকরি সুবাদে সঠিক সময়ে আসতে হয়।

রায়গঞ্জ বাজারের বাসিন্দা ও উপজেলা যুবদলের সভাপতি আব্দুর রাজ্জাক অভিযোগ তুলে বলেন, উপজেলার অন্যান্য রাস্তাগুলো মেরামত হয়। কিন্তু এই জনগুরুত্বপূর্ণ রাস্তাটি কেনো মেরামত হয় না সেটি আমার জানা নেই।

তবে গুরুত্বপূর্ণ রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় হাজার হাজার মানুষের চলাচল করে এবং ছোট বড় মিলে বেশ কিছু যানবাহন চলাচল করে থাকে। তাই এই রাস্তাটি দ্রুত মেরামত করা প্রয়োজন। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আব্দুল লতিফ জানান, রাস্তাটি মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS