ভিডিও

রংপুরে ৭৬ অস্ত্রের মধ্যে জমা হয়েছে ৫৬টি আগ্নেয়াস্ত্র

প্রকাশিত: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ১১:১০ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ১১:১০ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : রংপুরে বৈধ অস্ত্র জমা দেয়ার শেষদিনে আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা পর্যন্ত ৫৬টি আগ্নেয়াস্ত্র জমা পড়েছে জেলা প্রশাসকের কার্যালয়ে। আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বিষয়টি নিশ্চিত করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোছা. শাহানাজ বেগম। জমা না হওয়া অস্ত্র উদ্ধারে আগামীকাল বুধবার থেকে নামবে যৌথবাহিনী। যৌথ অভিযানে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা থাকবে বলে জানান তিনি।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রংপুরে ব্যক্তি পর্যায়ে ৭৬টি অস্ত্র রয়েছে। ৭৬টি অস্ত্রের মধ্যে আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা পর্যন্ত ৫৬টি অস্ত্র (পিস্তলসহ বিভিন্ন অস্ত্র) জমা হয়েছে। জানা গেছে, ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে গত ৫ আগস্ট পর্যন্ত বেসামরিক লোকজনকে দেয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করা হয়েছে।

ওই সময়ে যাদের লাইসেন্স দেয়া হয়েছে তাদের ৩ সেপ্টেম্বরের মধ্যে গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দিতে বলা হয়েছে। এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী আগামীকাল বুধবার থেকে অস্ত্র-গোলাবারুদ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান শুরু হবে। অবৈধ অস্ত্রধারীদের গ্রেপ্তারে অভিযান শুরুর খবরে অনেকেই স্বাগত জানিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS