ভিডিও

মাহবুব উল আলম হানিফের ভায়ের বিরুদ্ধে গুমের অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ০৫, ২০২৪, ০৩:০৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৫, ২০২৪, ০৩:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  কিশোরী গুমের অভিযোগ উঠেছে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সাবেক সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফের চাচাতো ভাই আতাউর রহমান আতা ও তার স্ত্রীর বিরুদ্ধে।

বাসা বাড়িতে কাজের কথা বলে ১৩ বছরের এক কিশোরী সুখিলাকে গুম করার অভিযোগ উঠেছে কুষ্টিয়া সদর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান আতা ও তার স্ত্রী মোসা সাম্মীয়ারা পারভীনের বিরুদ্ধে।  

পরিবারের ধারণা, সুখিলাকে গুম বা হত্যা করা হয়েছে। সুখিলা কুষ্টিয়া সদরের জিকে ঘাট এলাকার হৃদয়ের মেয়ে। বুধবার (৪ সেপ্টেম্বর) তার বাবা হৃদয় কুষ্টিয়া মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন। 

থানায় দায়ের করা লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, আনুমানিক দেড় বছর পূর্বে সুখিলা (১৩) নামের ওই কিশোরীকে বিবাদীরা মাসিক ৫ হাজার টাকা বেতন ধার্য করে তাদের বাসায় শিশু বাচ্চাকে দেখভাল করার জন্য গৃহপরিচিকা হিসাবে রাখে। কিন্তু তাদের বাসায় নেওয়ার পর ভুক্তভোগী কিশোরীর বাবা-মায়ের অনুমতি ছাড়া তার নাম পরিবর্তন করে আফরিন রাখা হয়। ভুক্তভোগী কিশোরীকে মাঝে মাঝেই শারীরিক নির্যাতন করা হতো। এসব তাদের ঢাকার বাসায় গিয়ে নিজ চোখে দেখলেও বিবাদীরা প্রভাবশালী হওয়ার কারণে প্রতিবাদ বা কোনো আইনি পদক্ষেপ নেওয়া সম্ভব হয়নি। শারীরিক নির্যাতন বিষয়ে জিজ্ঞাসা করলেই তারা কিশোরীর বাবা মাকে জানে মেরে ফেলা হবে বলে হুমকি দিতেন। এছাড়াও কয়েক মাস পূর্বে কিশোরীর পরিবারকে কোনো কিছু না জানিয়ে তাদের ঢাকার বাসায় নিয়ে যায়। 

গত ৫ থেকে ৬ মাস ধরে ওই কিশোরীর কোনো খোঁজ খবর নেই জানিয়ে মডেল থানায় দাখিল করা এজাহারে বাদী আরও উল্লেখ করেন, গত ৫ আগস্ট আনুমানিক দুপুর ১২টার দিকে উক্ত বিবাদী আমার মেয়েকে নিয়ে কোথায় অবস্থান করছেন আমি কোনো খোঁজ পাচ্ছি না। আমরা ধারণা করছি, তাদের বাসায় কাজ করা কালীন আমার মেয়ে তাদের এমন কোনো অপকর্ম দেখে ফেলেছে অথবা জেনে গিয়েছে যার কারণে আমার মেয়েকে গুম বা হত্যা করে আমাদের সাথে টালবাহানা করছে। 

উল্লেখ্য, দুর্নীতিগ্রস্ত হওয়ার কারণে আতাউর রহমান আতা ও তার স্ত্রী সাম্মীয়ারা পারভীনের বিরুদ্ধে দুদকে দুর্নীতির মামলাসহ কুষ্টিয়া মডেল থানায় একাধিক হত্যা মামলা দায়ের হয়েছে। 

কুষ্টিয়া সদর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান আতা ও তার স্ত্রী মোছা সাম্মীয়ারা পারভীনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের ব্যবহৃত মোবাইল নাম্বার বন্ধ পাওয়া যায়। 

অভিযোগের বিষয়ে কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুল হক চৌধুরী অভিযোগটি পেয়েছেন বলে স্বীকার করে জানান, বিষয়টি তদন্ত করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। 

প্রসঙ্গত গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেরে আওয়ামী সরকারের পতন হলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কুষ্টিয়া সদর আসনের সাবেক এমপি মাহবুব উল আলম হানিফ ও তার চাচাতো ভাই কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা বাড়িঘর ছেড়ে সপরিবারে গা ঢাকা দেন। এমনকি তাদের গাড়ি চালক, কাজের লোকসহ ঘনিষ্ঠ লোক আত্মগোপনে চলে যান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS