ভিডিও

বগুড়ার বাজারে সবজির দাম কমলেও বেড়েছে মুরগির

প্রকাশিত: সেপ্টেম্বর ০৫, ২০২৪, ০৭:৫২ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৫, ২০২৪, ০৮:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ার বাজারগুলোতে সরবরাহ বাড়ায় কমতে শুরু করেছে সবজির দাম। তবে বেড়েছে মুরগির দাম। 
বৃহস্পতিবার বগুড়ার ফতেহ আলী বাজারসহ বেশকিছু বাজার ঘুরে দেখা যায়, আলু মানভেদে কিছুটা দাম কমে ৫৫-৬০ টাকা কেজি, কাঁচামরিচ ২০০ টাকা কেজি থেকে কমে ১৮০ টাকা, প্রতিকেজি দেশি পেঁয়াজ ১১০, আমদানিকৃত ভারতীয় পেঁয়াজ ১০০-১০৫ টাকায় বেচাকেনা হতে দেখা যায়। বেগুন, কচুমুখি, করলা ও কাকরোলের কেজিতে ৫-১০ টাকা পর্যন্ত দাম কমে ৫০ টাকা। পটলের কেজিতে আরও দাম কমে ৩০, মুলা, শশা ও মিষ্টি লাউয়ের কেজি ৪০ টাকায় বেচাকেনা হচ্ছে।  

এদিকে আটা প্রতি এক কেজির প্যাকেট ৪৫ ও খোলা আটাও একই দামে বিক্রি হচ্ছে। ময়দা এক কেজির প্যাকেট ৬৫, মশুরের ডালের কেজি ১১০-১৩০, মুগ ডাল ১৫০-১৮০, খেসারি ডাল ১০৫ এবং চিনির কেজি ১২৫ টাকায় বিক্রি হতে দেখা যায়। পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেল ৭৮৫-৮১০ এবং এক লিটারের দাম পড়ছে ১৬৫ টাকা। অপরদিকে এক সপ্তাহের বেশি সময় ধরে বগুড়ার বাজারগুলোতে মোটা ও মাঝারি মানের চালে বাড়তি দাম লক্ষ্য করা গেছে। মোটা মানের স্বর্ণা-৫, রঞ্জিত ও হাইব্রিড চাল ৫৮-৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে, যা আগে ৫৫ থেকে ৫৬ টাকায় বিক্রি হয়। আর মাঝারি মানের বিআর-২৮ ও ২৯ চালের কেজিতে বেড়েছে দুই থেকে তিন টাকা পর্যন্ত। বিআর-২৮ জাতের চাল আগে ৫৭ থেকে ৫৮ টাকা কেজিতে বিক্রি হলেও বর্তমানে তা দাম বেড়ে ৬০ থেকে ৬২ টাকায় বিক্রি হতে দেখা যায়।

এদিকে ব্রয়লার মুরগির কেজি ১০ টাকা পর্যন্ত দাম বেড়ে ১৭০ টাকা এবং সোনালী মুরগির কেজিতে একই পরিমাণ দাম বেড়ে ২৬০ টাকায় বেচাকেনা হয়। তবে দেশি মুরগির কেজিতে ২০ টাকা পর্যন্ত দাম কমে ৪৬০ টাকায় বিক্রি হচ্ছে। ডিমের হালি ৪৮ থেকে ৫০ টাকায় বেচাকেনা হতে দেখা যায়। গরুর মাংসের কেজি ৭০০ টাকা। খাসির মাংস এক হাজার টাকায় বেচাকেনা হচ্ছে। শহরের এই বাজারে গত সপ্তাহের মতো এদিনও বেশিরভাগ মাছের দাম কমার প্রভাব লক্ষ্য করা গেছে। আড়াই থেকে তিন কেজি ওজনের রুই মাছ প্রতিকেজি ২৬০-২৮০ টাকা, সাড়ে তিন কেজি থেকে ওজনের কাতল মাছ ২৫০-২৬০ টাকা এবং তিন কেজি ওজনের সিলভার কার্প মাছ ২৩০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা যায়। এছাড়াও পাবদা মাছের কেজি আকারভেদে ২৫০-৩৫০, টেংরা ৩০০-৪৫০, শিং মাছ ২৫০-৫০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। 

এদিকে বাজারে ইলিশের সরবরাহ স্বাভাবিক থাকলেও দাম বেশ চড়া। বিক্রেতারা বলছেন, দেড় কেজি ওজনের ইলিশ মাছ দুই হাজার থেকে ১৭শ’ টাকা কেজি, এক কেজি ওজনের প্রতিটি ইলিশ দেড় হাজার টাকা, ৮শ’ গ্রাম ইলিশ এক হাজার থেকে ১২শ’, ৫শ’ গ্রাম বা তার বেশি ওজনের ইলিশ এক হাজার টাকা এবং সবচেয়ে ছোট যে ইলিশ তাও ৬শ’ টাকা কেজিতে বিক্রি হতে দেখা যায়। 

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS