ভিডিও

পদত্যাগপত্রে সই করাতে কলেজের অধ্যক্ষকে ‘হাতুড়িপেটা’ করলো শিক্ষার্থীরা

প্রকাশিত: সেপ্টেম্বর ০৫, ২০২৪, ০৮:২১ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৬, ২০২৪, ০১:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

ফরিদপুরের সালথা উপজেলার যদুনন্দী নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. ওবায়দুর রহমানকে হাতুড়ি দিয়ে পেটানোর অভিযোগ পাওয়া গেছে শিক্ষার্থীদের বিরুদ্ধে। পরে জোর করে তাঁর কাছ থেকে পদত্যাগপত্রে স্বাক্ষর নেয় শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে কলেজে এ ঘটনা ঘটে। পদত্যাগপত্রে স্বাক্ষর নেয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
 

নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষ ওবায়দুর রহমান কলেজে যোগ দেওয়ার পর থেকে আওয়ামী সরকারের দোসর হিসেবে দুর্নীতি-অনিয়ম করে আসছেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সমর্থন না করে কলেজের ছাত্রদের পুলিশ দিয়ে হয়রানি করেছিলেন। আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে আমরা তাঁর পদত্যাগ দাবিতে আন্দোলন করে আসছি। মানববন্ধনও করেছি। অবশেষে বৃহস্পতিবার তিনি নিজ ইচ্ছায় পদত্যাগ করেছেন। এতে আমরা খুশি।

 

নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ভুক্তভোগী মো. ওবায়দুর রহমান বলেন, বৃহস্পতিবার সকালে আমি ও আমার ছেলে কলেজে ঢোকার সময় স্থানীয় প্রভাবশালী আওয়ামী লীগ নেতা কাইয়ুম মোল্যা ও কলেজ পরিচালনা পর্ষদের সদস্য কামরুল গাজীর সহযোগী অছাত্র লালন, মনির ও কয়েকজন ছাত্র জোর করে আমাদের গাড়ি নামিয়ে একটি বাগানের ভেতর নিয়ে যায়। সেখানে নিয়ে তারা আমাদের হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করে। পরে কিছু অছাত্র ও কিছু ছাত্রদের দিয়ে জোর করে আমার কাছ থেকে পদত্যাগপত্রে স্বাক্ষর নেয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS