ভিডিও

রাজশাহীতে ৯ বছর পর শেখ হাসিনাসহ ৪৩৯ জনের  বিরুদ্ধে হত্যা মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ০৫, ২০২৪, ০৮:৪৪ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৫, ২০২৪, ০৮:৪৪ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : ৯ বছর পর স্বামী হত্যার বিচার চেয়ে রাজশাহীর পুঠিয়া থানায় মামলা দায়ের করেছেন উপজেলার নামাজ গ্রামের বিএনপি কর্মী নিহত মজির উদ্দিনের স্ত্রী মোসা: মাছুফা নামের এক নারী। গত বুধবার রাতে পুঠিয়া থানায় মামলাটি দায়ের করা হয়।

পুঠিয়া থানার ওসি কবির হোসেন জানান, মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, সাবেক পররাষ্ট্র প্রতমিন্ত্রী শাহরিয়ার আলম ও সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমাবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারাসহ ১৭৯ জনের নাম উল্লেখ করে ৪৩৯ আওয়ামী লীগের নেতাকর্মীকে আসামি করা হয়েছে। ২৬০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আসামিদের বাড়ি পুঠিয়া, চারঘাট, বাঘা উপজেলা ও রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানা এলাকায়।

ওসি কবির হোসেন জানান, একই ঘটনার দুইটি অভিযোগ দায়ের করা হয়। তবে মাছুফার অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। আর জেলা বিএনপির আহবায়ক ও চারঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান আবু সাঈদ চাঁদের অভিযোগ মাছুফার মামলার সাথে নথিভূক্ত করা হয়। মামলাটি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, ২০১৫ সালের ৫ জানুয়ারি রাজশাহী বানেশ্বর বাজারে গণতন্ত্ররক্ষা দিবস উপলক্ষে ২০ দলীয় জোটের কর্মসূচিতে আওয়ামী লীগ সন্ত্রাসীদের হামলা ও গুলি বর্ষণে বিএনপির কর্মী মজির উদ্দিন নিহত হন। পরে পুঠিয়া থানায় হত্যা মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা গ্রহণ না করে তাদের ফিরিয়ে দেয়।

নিহত মজির উদ্দিনের ছেলে মাসুদ রানা বলেন, ২০ দলের সমাবেশে মাথায় গুলি লেগে ঘটনাস্থলে আমার বাবা মারা যান। ওই সময় তাদের মামলা গ্রহণ করা হয়নি। বর্তমান সরকারের অধীনে ন্যায় বিচার পাওয়ার আশায় মামলাটি দায়ের করেছি। আশা করছি আমার পিতার হত্যার বিচার পাব।

মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন, রাজশাহী-৬ আসনের সাবেক এমপি রায়হানুল হক, চারঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান ফখরুল ইসলাম, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পিতা সামছুদ্দিন  প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS