ভিডিও

আবু সাঈদের কবর জিয়ারত করলেন কেন্দ্রীয় ছাত্রদল নেতৃবৃন্দ

প্রকাশিত: সেপ্টেম্বর ০৬, ২০২৪, ০৬:২৬ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৬, ২০২৪, ১১:০২ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : বৈষম্য বিরোধী কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের কবর জিয়ারত এবং পরিবারের সাথে সাক্ষাৎ করলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে রংপুরের পীরগঞ্জের মদনখালী ইউনিয়নের জাফরপাড়ার বাবনপুর গ্রামে আবু সাঈদের বাড়িতে আসেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব এবং সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছিরসহ অন্যান্যরা।

কবর জিয়ারত ও পরিবারের সাথে কুশলাদি বিনিময়ের পর ছাত্রদলের সভাপিত রাকিবুল ইসলাম সাংবাদিকদের বলেন, শহীদ আবু সাঈদ, মুগ্ধ, ওয়াসিমসহ সকল শহীদের পাশে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান এবং দেশনেত্রী খালেদা জিয়া সর্বাত্মকভাবে পাশে রয়েছেন এবং ছাত্রদল যোগসূত্রে এই ভূমিকা পালন করছে। বর্তমানে এবং আগামীতেও প্রতিটি শহীদের পাশে বিএনপি কিভাবে থাকবে ছাত্রদল তার একটি যোগসূত্র করে দিচ্ছে।

এই হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদের দ্রুতবিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান তিনি। তিনি বলেন, প্রতিটি হত্যাকান্ডের বিচার করতেই হবে। জুলাই আগস্টের আন্দলনে যারা শহিদ হয়েছেন সকল শহিদের পাশে থাকবে এই ছাত্রদল।

যে স্বপ্ন নিয়ে ছাত্ররা রাজপথে ছিল এবং শহিদ হয়েছেন তাদের সেই স্বপ্ন বাস্তবায়নের অঙ্গিকার নিয়েই ছাত্রদল রাজপথে থাকবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ছাত্রদলের সভাপতি বলেন, যেভাবে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে রাজত্ব করেছে, ধর্ষণ, লুন্ঠন বিভিন্ন অপরাধসহ বর্বরতা চালিয়েছে সেদিকে লক্ষ্য করেই সাধারণ ছাত্ররা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বন্ধের কথা বলছে।

সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির বলেন, খুনি হাসিনা সরকারের পেটুয়া বাহিনীর দ্বারা হত্যাকান্ডের শিকার হয়েছে আবু সাঈদ। একটি গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য শহিদ আবু সাঈদ আত্মত্যাগ করেছেন এ দেশের জন্য, একটি বৈষম্যহীন বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য। আবু সাঈদের এই আত্মত্যাগ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল গভীর ভাবে মনে রাখবে।

এসময় রংপুর জেলা ছাত্রদলের আহবায়ক শরিফ নেওয়াজ জোহা, সদস্য সচিব সুজন, পীরগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক মোস্তাফিজুর রহমান মিলু, সদস্য সচিব সুলতান আহম্মেদ, উপজেলা বিএনপির আহবায়ক মাহমুদুন নবী চৌধুরী পলাশ, যুবদলের সদস্য সচিব আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৬ জুলাই রংপুরে পার্কের মোড় সড়কে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী কোটা আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবু সাঈদ পুলিশের গুলিতে নিহত হন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS