ভিডিও

দিনাজপুরে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ইজতেমা সম্পন্ন

প্রকাশিত: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৭:৪১ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৭:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর জেলা প্রতিনিধি : দিনাজপুরে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে তিন দিনব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা শেষ হয়েছে। মোনাজাত পরিচালনা করেন কাকরাইলের মুরব্বি ও তাবলীগ জামাতের জিম্মাদার (দায়িত্বশীল) মো. ওয়াসিকুল ইসলাম। মোনাজাতে বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সকল মুসলমানের শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তা কামনা করা হয়। আখেরি মোনাজাতে ছিল সর্বস্তরের মানুষের ঢল।

আজ শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে দিনাজপুর গোর-এ-শহিদ বড় ময়দানে সমবেত হন লক্ষাধিক মানুষ। বেলা সাড়ে ১০টার মধ্যে ইজতেমা মাঠ ও আশেপাশের এলাকায় মানুষের ঢল নামে। ইজতেমা মাঠ পরিণত হয় বিশাল জনসমুদ্রে।

মোনাজাতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। এছাড়া দিনাজপুর সদর, বিরল উপজেলাসহ আশপাশের অন্যান্য উপজেলা থেকে আসা নারী, পুরুষ ও শিশুসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষ মুনাজাতে অংশ নেন।

ইজতেমার শেষদিন বাদ ফজর বয়ান করেন ঢাকার কাকরাইলের মুরিব্ব হাফেজ ওয়াজিবুল্লাহ। এরপর সকাল সাড়ে ৯টা থেকে মোনাজাতের আগ পর্যন্ত বয়ান করেন মো. হারুনুর রশিদ ও শিহাব উদ্দীন। মোনাজাত পরিচালনা করেন তাবলীগ মূলধারার ভারপ্রাপ্ত আমির সৈয়দ ওয়াসিফুল ইসলাম।

এদিকে ইজতেমায় আগত মুসল্লিদের সার্বিক নিরাপত্তায় জেলা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ গোয়েন্দা বিভাগের সদস্যও মোতায়েন ছিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS