ভিডিও

সুনামগঞ্জে মাদ্রাসা ফান্ডের টাকা নিয়ে দুপক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০

প্রকাশিত: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৮:৩৪ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৮:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

সুনামগঞ্জের দিরাইয়ে সরকারি মাদ্রাসার ফান্ডের টাকা নিয়ে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতির লোকজনের সাথে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ হয়েছে অন্তত ১০ জন এছাড়া অর্ধশতাধিক আহত হয়েছে।গুরুতরআহত ১২ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

 

আজ শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা ২ টার দিকে উপজেলার রায়বাঙ্গালী গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। দিরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
 
ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে গুরুতর আহতরা হলেন, জুয়েল মিয়া (৩৬), সুমন মিয়া (৩২), আব্দুল আউয়াল (৪০), রঞ্জু মিয়া (৩৮), আলমগীর (২৫), মুজিবুর রহমান (৬০), ফাররদীন মিয়া (২৫), সাবেল মিয়া (২৫), সাহাবুদ্দিন (৪০),  আনোয়ার হোসেন (৪২), রোজিনা বেগম (৪০), রাবেয়া বেগম (৪৫)। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি আহতদের দিরাই উপজেলা ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

 

পুলিশ সুত্রে জানা যায়, গ্রামের সরকারি দাখিল মাদ্রাসার সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি ছিলেন আব্দুল মালিক। সভাপতি পদ বিলুপ্ত হওয়ার পর মাদ্রাসা ফান্ডের টাকা নিয়ে গ্রামের সাবেক ইউপি সদস্য মনু মিয়া, তছর মিয়া ও সুফি মিয়ার লোকজনের সাথে বিরোধ দেখা দেয়। এ নিয়ে শনিবার মাদ্রাসায় বৈঠকে বসে উভয় পক্ষ। বৈঠকের এক পর্যায়ে কথা কাটাকাটি থেকে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে নারীসহ উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়। 

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক রায়হান মিয়া জানান, আহতদের শরীরে চোররা গুলিবিদ্ধ রয়েছে, গুরুতর আহত ১২জনকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
 
দিরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘সংঘর্ষের খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS