ভিডিও

হিলি স্থলবন্দর দিয়ে ফের সজনে ডাঁটা আমদানি শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৮:৩৬ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ১১:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দেশের বাজারে চাহিদা থাকায় সাড়ে ৫ মাস বন্ধের পর দিনাজপুরের হাকিমপুর হিলি স্থলবন্দর দিয়ে ফের সজনে ডাঁটা আমদানি শুরু করেছেন আমদানিকারকরা। আজ শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেল ৩টায় ভারতীয় একটি ট্রাকে ৯ মেট্রিক টন সজনে ডাঁটা আমদানি করা হয়।

বন্দরের আমদানিকারক জানান, সজনে ডাঁটাগুলো ভারতের নাসিক প্রদেশ থেকে আমদানি করা হচ্ছে। এসব সজনে ডাঁটা স্থানীয় বাজারের চাহিদা মিটিয়ে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে পাঠানো হচ্ছে। হিলি স্থলবন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা ইউসুফ আলী জানান, ইতোমধ্যে হিলি বন্দরের ২ জন আমদানিকারক অনুমতি পাওয়ার পর তারা আমদানি শুরু করেছেন।

ঢাকার খামার বাড়িতে সজনে ডাঁটা আমদানির জন্য বেশকিছু (আইপি) অনুমতি প্রক্রিয়াধীন রয়েছে। তবে কয়েকজন আমদানিকারকরা ১৫ থেকে ২০ হাজার মেট্রিক টন সজনে ডাঁটা আমদানি করবেন এই বন্দর দিয়ে।

হিলি স্থলবন্দরের কাস্টমস সূত্রে জানা গেছে, গত বুধবার ভারতীয় দু’টি ট্রাকে ১৫ মেট্রিক টন ১২০ কেজি, গত বৃহস্পতিবার ভারতীয় ৩টি ট্রাকে ২৬ মেট্রিক টন ১৪০ কেজি ও আজ শনিবার (৭ সেপ্টেম্বর) ভারতীয় ১টি ট্রাকে ৯ মেট্রিক টন সজনে ডাঁটা আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

এসব সজনে ডাঁটা আমদানি করছেন নাশাদ এন্টারপাইজ ও ফাতেমা এন্টারপ্রাইজ নামে দু’টি আমদানিকারক প্রতিষ্ঠান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS