ভিডিও

বিটিএস ‘আসক্তিতে’ মাদ্রাসা থেকে পলায়ন ৫ ছাত্রীর, বগুড়া থেকে উদ্ধার

প্রকাশিত: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৯:৪৩ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ১২:৩০ দুপুর
আমাদেরকে ফলো করুন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের কালাই উপজেলার চাকলমুয়া সহীহ সুন্নাহ বালিকা মাদ্রাসার আবাসিকের নিখোঁজ পাঁচ ছাত্রীকে ১৮ ঘন্টা পর উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার ভোরে মাদ্রাসার আবাসিক ভবন থেকে ওই পাঁচ ছাত্রী নিখোঁজ হয়। এরপর দুপুরে মাদ্রাসার প্রধান শিক্ষক কামরুন্নাহার শিমু কালাই থানায় লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে কালাই থানা পুলিশ গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে বগুড়া শহরের সাতমাথা এলাকা থেকে তাদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে। ওই পাঁচ ছাত্রী দক্ষিণ কোরিয়ান বয় ব্যান্ড দলে (বিটিএস) আসক্তি ছিল বলে পুলিশের তদন্তে উঠেছে এসেছে।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চাকলমুয়া সহীহ সুন্নাহ বালিকা মাদ্রাসায় বর্তমানে ৫৫ জন ছাত্রী পড়াশোনা করে। ৫০ জন ছাত্রী মাদ্রাসার আবাসিকে থাকেন। গত বৃহস্পতিবার রাতের খাবার শেষে ছাত্রীরা যে যার মতো করে ঘুমিয়ে পড়েন। গতকাল শুক্রবার ভোরে ছাত্রীদের ফজরের নামাজ আদায় করার জন্য তত্ত্বাবধায়ক মঞ্জুয়ারা আবাসিকের দরজা খুলে দেন।

এরপর মাদ্রাসার পরিচালক ফিরোজ হোসেনের মেয়েসহ পাঁচ ছাত্রী বাইরে গিয়ে আর ফিরে আসেনি। এরপর মাদ্রাসার কর্তৃপক্ষ অন্য চার শিক্ষার্থীর বাসায় খোঁজ নেন। তারা কেউই বাসায় যায়নি। নিখোঁজ পাঁচ শিক্ষার্থীর সবার আনুমানিক বয়স হবে ১০-১২ বছর। তাদের মধ্যে তিনজন শিক্ষার্থীর মাদ্রাসায় রাখা ট্রাঙ্ক খুলে ভেতরে একটি করে চিরকুট পাওয়া যায়। এ ঘটনায় নিখোঁজ ছাত্রীদের অভিভাবকেরা উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন।

এরপর পুলিশ ও মাদ্রাসা কর্তৃপক্ষ পাঁচ শিক্ষার্থীর সন্ধান শুরু করে। শুক্রবার রাতে ঢাকা যাওয়ার সময় বগুড়া বাস কাউন্টার থেকে তাদের আটক করে কালাই থানায় আনা হয়। শুক্রবার দিবাগত গভীর রাতে পাঁচ ছাত্রীর অভিভাবককে থানায় ডেকে আনা হয়। পরে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। ওই পাঁচ ছাত্রী মাদ্রাসা থেকে পালানোর বিস্তারিত তথ্য জিডি তদন্তকারী কর্মকর্তা থানার এসআই তোফায়েল আহাম্মেদকে জানান।

মাদ্রাসার পরিচালক ফিরোজ হোসেন বলেন, শুক্রবার ভোরে মাদ্রাসার আবাসিকের পাঁচ ছাত্রী নিখোঁজ হয়। এ ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়। ঢাকায় যাওয়ার সময় বগুড়া থেকে নিখোঁজ পাঁচ ছাত্রীকে পাওয়া যায়। রাতেই থানায় এনে তাদের অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে।

কালাই থানায় এসআই তোফায়েল আহাম্মেদ বলেন, মাদ্রাসার নিখোঁজ পাঁচ শিক্ষার্থী ছুটিতে নিজ বাড়িতে গেলে মুঠোফোনের ইউটিউবে দক্ষিণ কোরিয়ার ব্যান্ড দল (বিটিএস) দেখত। এতে তারা বিটিএসে আসক্ত হয়ে পড়েছিল। তারা পাঁচজন মাদ্রাসা থেকে পালিয়ে ঢাকায় গিয়ে বিটিএস দল করে টাকা রোজগারের পরিকল্পনা করে। এ কারণে তারা মাদ্রাসা থেকে পালিয়েছিল। পুলিশ তাদের উদ্ধার করে অভিভাবকের জিম্মায় দিয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS