ভিডিও

যাত্রাবিরতির দাবিতে ট্রেন আটকে মানববন্ধন

প্রকাশিত: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৩:১০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৩:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  শ্রীপুরে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে ট্রেন আটকে মানববন্ধন করেছে এলাকাবাসী। 

সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে শ্রীপুর রেল স্টেশন চত্তরে এ মানববন্ধন করেন তারা। এ সময় তারা ঢাকাগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেক্স ট্রেন আটকে রাখেন। এতে দুর্ভোগে পড়েন ট্রেনের যাত্রীরা এবং ঢাকা-ময়মনসিংহ রেল সড়কে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। 

মানববন্ধনে অংশ নেওয়া ব্যক্তিরা জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলা অত্যন্ত ঘনবসতিপূর্ণ একটি উপজেলা। এখানে জীবিকার তাগিদে দেশের প্রায় ৬৪ জেলার মানুষ বসবাস করেন। রাজধানীর পাশের জেলা হলেও যানজট ও পরিবহন সংকটের কারণে এ এলাকার সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। বিষয়টি বিবেচনায় নিয়ে কয়েক বছর ধরেই ঢাকা-ময়মনসিংহ রেল সড়কে চলাচলকারী আন্তঃনগর ট্রেনগুলোর যাত্রাবিরতির দাবি জানিয়ে আন্দোলন করে আসছিলো। আন্দোলনের মুখে যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতি অনুমোদন দেওয়া হলেও বাকি ট্রেনগুলোর যাত্রাবিরতির কোনো সিদ্ধান্ত আজ পর্যন্ত নেওয়া হয়নি। তাই ব্রহ্মপুত্র এক্সপ্রেসসহ অন্যান্য আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবি জানিয়ে ফের মানববন্ধন করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত না আসা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে বলেও জানান তারা। 


শ্রীপুর রেলওয়ে স্টেশনের মাস্টার সাইদুর রহমান বলেন, শ্রীপুর রেল স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে সোমবার সকাল সাড়ে ১০টায় মানববন্ধন করেছেন এলাকাবাসী। ওই সময় জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন আটকে দেওয়া হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS