ভিডিও

সীমান্তে নিহত কিশোরের লাশ ফেরত দিলো বিএসএফ

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০১:১৪ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০১:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : দুই দিন আগে ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বিএসএএফ’র গুলিতে নিহত হয় কিশোর জয়ন্ত কুমার। স্কুলছাত্র জয়ন্ত কুমার সিংহের লাশ ফেরত দিয়েছে বিএসএফ।

ঘটনার দুই দিন পর বুধবার মধ্যরাতে উপজেলার ধনতলা সীমান্তের ৩৯৩ নম্বর পিলার এলাকায় বিএসএফ বাংলাদেশ পুলিশের কাছে লাশটি হস্তান্তর করে বলে জানান বালিয়াডাঙ্গী থানার ওসি ফিরোজ কবির। নিহত ১৫ বছর বয়সী জয়ন্ত কুমার সিংহ উপজেলার ফকির ভিঠা গ্রামের মহাদেব কুমার সিংহের ছেলে।

ওসি ফিরোজ কবির বলেন, সোমবার ভোররাতে উপজেলার ধনতলা ইউনিয়নের কান্তিভিটা সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় বিএসএফ’র গুলিতে জয়ন্ত কুমার নিহত হয়। এ ঘটনায় ওই কিশোরের বাবাসহ আরও দুজন আহত হন। এ ঘটনায় বিকালে ধনতলা সীমান্তের শূন্যরেখায় বিজিবি ও বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক হয়। বৈঠকে বিজিবি’র পক্ষ থেকে প্রতিবাদ জানানোর পাশাপাশি লাশ ফেরত চাওয়া হয়।

পরে বুধবার রাত দেড়টার দিকে বাংলাদেশের পক্ষে বালিয়াডাঙ্গী থানার পরিদর্শক (তদন্ত) দিবাকর অধিকারী বিএসএফ’র কাছ থেকে জয়ন্তের লাশ গ্রহণ করেন বলে জানান ওসি ফিরোজ। লাশ গ্রহণের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে; রাতেই স্থানীয় শ্মশানঘাটে লাশটির সৎকার করা হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা। লাশ হস্তান্তরের সময় বিজিবি, পুলিশ এবং বিএসএফ সদস্যরা উপস্থিত ছিলেন।এর আগে সোমবার ধনতলা সীমান্তের ৩৯৩ পিলার এলাকা দিয়ে মহাদেব, তার ছেলে জয়ন্ত ও প্রতিবেশী দরবার হোসেনসহ আরও ১৫ থেকে ২০ জন অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন। এ সময় ভারতের ডিঙ্গাপাড়া সীমান্তে বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে জয়ন্ত কুমার মারা যায়। পরে বিএসএফ সদস্যরা জয়ন্তের লাশ নিয়ে যান। এ ঘটনায় পায়ে গুলিবিদ্ধ হয়ে জয়ন্তের বাবা মহাদেব চন্দ্র ও প্রতিবেশী দরবার হোসেন রংপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন স্বজনরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS