ভিডিও

রামেকে এক সাথে জন্ম নিল পাঁচ নবজাতক

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৯:০৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৪, ১০:৪৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক সাথে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন মেরিনা আক্তার নামে এক গৃহবধূ। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১টার দিকে হাসাপাতালের ২২নং ওয়ার্ডে সিজারের মাধ্যমে পাঁচ নবজাতকের জন্ম হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. শাহিদার তত্ত্বাবধানে রয়েছে পাঁচ নবজাতক ও মা মেরিনা।

হাসপাতাল সূত্রে জানা যায়, নবজাতকের পাঁচজনই ছেলে সন্তান। বর্তমানে তারা সুস্থ রয়েছে এবং মাকেও পর্যবেক্ষণে রাখা হয়েছে। এর আগে দুপুর ১টায় গৃহবধূ মেরিনাকে প্রসব বেদনার ব্যথা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসেন পরিবারের সদস্যরা।

এসময় কর্তব্যরত চিকিৎসক হাসপাতালের ২২নম্বর ওয়ার্ডে ভর্তির নির্দেশ দেন। এরপরই একে একে সিজারের মাধ্যমে পাঁচটি সন্তান জন্ম দেয় মেরিনা। জানা যায়, মেরিনার বাড়ি নওগাঁর বদলগাছির শ্রীরামপুর এলাকায়। তার স্বামীর নাম আব্দুল মজিদ। তিনি মালেশিয়া প্রবাসী। তাদের পরিবারে নাম সুমাইয়া (১০) ও সুরাইয়া (৬) নামে আরও দুই মেয়ে আছে। এখন আরও পাঁচ ছেলেসহ মোট ৭ সন্তানের জননী হলেন মেরিনা আক্তার।

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহাম্মদ জানান, নবজাতকেরা এখন পর্যন্ত সুস্থ রয়েছে এবং তাদেরসহ মা মেরিনাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS