ভিডিও

বগুড়ার কাহালুতে এক বিদ্যালয়ের আইসিটি শিক্ষককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ

ছাত্রীদের সাথে অশালীন আচরণ  

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১১:০৮ রাত
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১১:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

কাহালু (বগুড়া) প্রতিনিধি : ছাত্রীদের সাথে আপত্তিকর আচরণ করার অভিযোগে বগুড়ার কাহালু উপজেলার আড়োলা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক আব্দুর রহিমকে বিদ্যালয় থেকে প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে পাইকড়-আড়োলা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিদ্যালয়ের সামনে শিক্ষার্থীরা সড়কের ওপর বসে ওই শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে।

শিক্ষার্থীরা জানান, শিক্ষক আব্দুর রহিমকে স্থায়ীভাবে চাকরিচ্যুত না করা পর্যন্ত তারা ক্লাস বর্জন করাসহ বিভিন্ন কর্মসূচি পালন করবেন। জানা গেছে, শিক্ষক আব্দুর রহিম আইসিটি ল্যাবে ছাত্রীদের যৌন হয়রানীর মতো অশালীন আচরণ করে আসছিলেন। এ বিষয়ে শিক্ষার্থীরা প্রথমে প্রধান শিক্ষককে মৌখিকভাবে অভিযোগ করলেও তিনি তার নিকটআত্মীয় হওয়ার তার বিরুদ্ধে তেমন কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

পরবর্তীতে গত ১১ ফেব্রুয়ারি বিদ্যালয়ের ভুক্তভোগী ১৩ জন ছাত্রী শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে ম্যানেজিং কমিটির কাছে লিখিত অভিযোগ দিলে, তার সত্যতা মেলায় কমিটির পক্ষ থেকে গত ২২ এপ্রিল তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এছাড়া কমিটি তাকে স্থায়ী বরখাস্ত করার জন্য মাধ্যমিক শিক্ষা বোর্ডকেও অবহিত করে।

এদিকে শিক্ষক আব্দুর রহিম প্রধান শিক্ষকসহ অভিযোগকারী ছাত্রীদের সাথে সমঝোতায় বসেন। সেখানে ছাত্রীদের দাবি ছিল, শিক্ষক আব্দুর রহিম ভুল স্বীকার করে লিখিত অঙ্গিকার দিলে ছাত্রীরা তাকে মাফ করে দিয়ে তাদের অভিযোগ তুলে নিবেন। ছাত্রীদের দাবি শিক্ষক আব্দুর রহিম মেনে নিয়ে সম্প্রতি তিনি অঙ্গিকারনামায় তার স্বপক্ষে মিথ্যো তথ্য লিখে অভিযোগকারী ছাত্রীদের বাড়ি বাড়ি গিয়ে স্বাক্ষর নেন।

আর অঙ্গিকারনামাটি উপজেলা মাধ্যমিক অফিসে জম দিয়ে তার বরখাস্ত আদেশ প্রত্যাহার করাসহ মূল বেতন উত্তোলনের চেষ্টা চালানোর বিষয়টি জানাজানি হয়ে গেলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষুদ্ধ হয়ে আজ বুধবার (১১ সেপ্টেম্বর) আন্দোলনে নামেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জোবায়ের হোসেন নোমান বলেন, ওই ঘটনায় শিক্ষক আব্দুর রহিম এখনও বরখাস্ত রয়েছেন। তাকে মূল বেতনের অর্ধেক বেতন প্রদান করা হচ্ছে। এছাড়া শিক্ষার্থীদের ক্লাস বর্জন করে সড়ক অবরোধ করার বিষয়টি তিনি সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক অফিসারকে জানিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছা. মেরিনা আফরোজ বলেন, অভিযুক্ত শিক্ষক বর্তমানে সাময়িক বরখাস্ত রয়েছেন। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করে দেখা হবে এবং দোষি প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এদিকে অভিযুক্ত শিক্ষক আব্দুর রহিমের সাথে কথা বলা হলে তার বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে তা সত্য নয় বলে তিনি জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS