ভিডিও

গাইবান্ধা মহিমাগঞ্জে ‘বুড়িমারী এক্সপ্রেসে’র যাত্রাবিরতির দাবিতে দুটি ট্রেন ৩ ঘণ্টা আটকে রাখে জনতা

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১১:১৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১১:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

মহিমাগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : মহিমাগঞ্জ স্টেশনে ‘বুড়িমারী এক্সপ্রেস’ নামের ট্রেনের যাত্রা বিরতির দাবিতে বিকেল পৌনে ৫টায় দুই ট্রেন আটক করে বিক্ষোভ প্রদর্শন করেছে জনতা। এ সময় ঢাকা থেকে বুড়িমারীগামী ৮০৯ আপ বুড়িমারী এক্সপ্রেস ও রংপুরগামী ৭৭১আপ ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেন দুটি আটকে পড়ে। তিন ঘণ্টা পর জনতা অবরোধ তুলে নিলে রাত ৮টা ২১ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে খবর পেয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. রাসেল মিয়া সেখানে উপস্থিত হয়ে রেলওয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে উদ্ভূত পরিস্থিতির খবর এবং স্টেশনের গুরুত্ব ও ট্রেন বিরতির জনদাবি জানিয়ে রেলের টেলিফোনে আলোচনা চালাতে থাকেন। এরই মধ্যে বিকেল সোয়া ৫টার দিকে ঢাকা থেকে রংপুরগামী ৭৭১আপ রংপুর এক্সপ্রেস ট্রেনটি এলে সেটিও আটকা পড়ে।

দুটি ট্রেন পাশাপাশি আটকে রেখে আন্দোলনকারীরা সেখানে বক্তব্য রাখেন। আন্দোলনকারীরা জানিয়েছেন, বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির লিখিত নির্দেশ না পাওয়া পর্যন্ত এই রেলস্টেশনের ওপর দিয়ে একটি ট্রেনও অতিক্রম করতে দেওয়া হবে না।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. রাসেল মিয়া ও গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে একদল পুলিশ জনতাকে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার অনুরোধ জানান। সেখানে বোনারপাড়া রেলওয়ে থানা থেকে রেলপুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা মহিমাগঞ্জ রেলস্টেশনে এসে অবস্থান নেন।

পরে রাত ৮টা ২১ মিনিটে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের সাথে উপজেলা নির্বাহী অফিসারের আলোচনার আশ্বাসের প্রেক্ষিতে জনতা অবরোধ তুলে নিলে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS