ভিডিও

ঠাকুরগাঁওয়ে বৈষম্য বিরোধী আন্দোলনে মারপিট ও হামলার ঘটনায় আরও একটি মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৬:৫৩ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৬:৫৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে বৈষম্য বিরোধী আন্দোলনে মারপিটের ঘটনায় আরও একটি মামলা দায়ের করা হয়। গতকাল বুধবার সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের সিঙ্গিয়া দৌলতপুর গ্রামের মো. তাজেল ইসলামের ছেলে মো. মামুন ইসলাম (১৯) ঠাকুরগাঁও বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে এ মামলাটি দায়ের করেন। আদালতের বিজ্ঞ বিচারক সদর থানার অফিসার ইনচার্জকে ঘটনা তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেছেন।

মামলার বিবরণে জানা যায়, গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালে মামলার বাদি মামুন ইসলাম সক্রিয়ভাবে জড়িত ছিলেন। এ অবস্থায় ওই দিন সকালে মামুন শহরের চৌরাস্তায় আন্দোলনে থাকাকালীন আসামিগণ তা প্রতিহত করতে দেশীয় বিভিন্ন অস্ত্র নিয়ে হামলা চালিয়ে বেশ কয়েকজনকে গুরুতর আহত করে।

এসময় আসামিগণ লাঠি-সোটা, লোহার রড, ককটেল ও হাত বোমা নিয়ে আন্দোলনে অংশগ্রহণকারীদের ওপরে হামলা চালায়। পরক্ষণে দুপুর আড়াইটায় মামলার বাদি মামুন ইসলাম চৌরাস্তা থেকে তার ম্যাসে (ইকো কলেজের সামনে-এএন ছাত্রাবাসে) যাওয়ার জন্য রওনা হন।

তিনি আর্ট গ্যালারী মোড়ে পৌঁছালে সেখানে আসামিরা তার পথরোধ করে মারপিট করে তার মাথায় আঘাত করলে গুরুতর আহত হন তিনি। এসময় আসামিগণ তার কাছে থাকা ৭৫ হাজার টাকা নিয়ে নেয়। সেখান থেকে মামুন ইসলামকে আসামিগণ মন্দিরপাড়ায় নিয়ে গিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আটকিয়ে রাখে। বিষয়টি জানার পর মামুন ইসলামের পিতা ৩০ হাজার টাকা নিয়ে এসে ছেলেকে উদ্ধার করে।

এসময় মামলা না করার শর্ত দিয়ে আসামিগণ ১শ’ টাকার ননজুডিসিয়াল ফাঁকা স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর করে নেয়। পরে মামুন ইসলাম ৪ আগস্ট থেকে ৬ আগস্ট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন।

মামলায় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. অরুনাংশু দত্ত টিটো, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, পৌরসভার প্যানেল মেয়র মো. আব্দুল কাইয়ুম চৌধুরীসহ ৪২ জনের নাম উল্লেখ ও ১শ’ থেকে দেড়শ’ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS