ভিডিও

নওগাঁর রাণীনগরে কুজাইল হাটে দ্রুত সরকারি পল্লী মার্কেট ভবন নির্মাণ চান স্থানীয়রা

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৭:০৫ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৭:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগরের কুজাইল হাটে সরকারি দোতলা পল্লী মার্কেট ভবনের দ্রুত নির্মাণ চান এলাকাবাসী। বছরের পর বছর ধরে জরাজীর্ণ বেহাল হাটে কেনাকাটা করা থেকে মুক্তি চায় হাটুরেসহ ক্রেতারা। হাটে আধুনিক মানের বহুতল ভবন নির্মাণের খবরে উচ্ছ্বসিত সবাই।

ইতোমধ্যেই নোটিশ পাওয়ার পর ভবন নির্মাণের স্থান থেকে অনেকেই তাদের স্থাপনা সরিয়ে নিয়েছেন। অপরদিকে দ্রুতই ভবন নির্মাণের কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন।

উপজেলা প্রকৌশলী অফিস (এলজিইডি) সূত্রে জানা যায়, দেশব্যাপী গ্রামীণ বাজার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার কাশিমপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী কুজাইল হাটে চারতলা ভিতের ওপর দোতলা পল্লী মার্কেট ভবন নির্মাণ কাজের দরপত্র আহবান করা হয়। নিচতলায় কাঁচা বাজার এবং ওপর তলায় ২৪টি দোকান ঘর নির্মাণ হবে।

যার প্রাক্কলিত মূল্য ধরা হয় ৪ কোটি ৪৭ লাখ টাকা। ইতোমধ্যেই দরপত্রের মাধ্যমে মেসার্স সাহারা কনস্ট্রাকশন-ইএসবি নামক ঠিকাদারি প্রতিষ্ঠানটি নির্মাণ কাজের দায়িত্ব পেয়েছে। ভবনের নির্মাণ কাজটি চলতি বছরের ১৯মে শুরু হয়ে ২০২৫ সালের ৩০ আগস্ট শেষ হওয়ার কথা। হাটের দীর্ঘদিনের জরাজীর্ণ অবস্থা থেকে মুক্ত করে আধুনিক ছোঁয়া দিতে এই বহুতল ভবন নির্মাণের কোন বিকল্প নেই বলে মনে করছেন স্থানীয়রা।

উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন বলেন, ভবন নির্মাণের জন্য যাদের দোকান ভাঙা হচ্ছে, ভবন নির্মাণের পর সেইসব ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে নতুন ভবনে দোকান ঘর বরাদ্দ প্রদান করা হবে। তাই ভবন নির্মাণের কারণে কেউ ক্ষতিগ্রস্ত হচ্ছেন এমনটি ভাবার কোন অবকাশ নেই।

সরকারি উন্নয়নমূলক কর্মকান্ডে কেউ ক্ষতিগ্রস্ত হবেন না। তাই এমন গুরুত্বপূর্ণ কাজে বাধা না দিয়ে সঠিকভাবে ভবন নির্মাণ করা হচ্ছে কিনা সেই বিষয়ে নজরদারী রেখে প্রশাসনকে সঠিক তথ্য দিয়ে ভবনটি নির্মাণে সহযোগিতা করার প্রতি তিনি আহ্বান জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS