ভিডিও

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৫২ বছর পর শহিদ মিনার সংস্কার ও পরিস্কার হচ্ছে

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৯:২১ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০১:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : ৫২ বছর পর  ৫২ এর ভাষা আন্দোলনের শহিদদের স্মরণে নির্মিত উল্লাপাড়ার প্রথম শহিদ মিনারটি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় সমন্বয়কদের নেতৃত্বে সংস্কার হচ্ছে। এতে শহিদ মিনারটি ফিরে পাবে তার পূবের্র মডেল।

সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলস্টেশন এলাকার উল্লাপাড়া ডিগ্রি কলেজের কাছে পাবনা-ঢাকা মহাসড়কের পাশে অবস্থিত শহিদ মিনার সংস্কার ও তার চত্বরের জঙ্গল পরিস্কার করা অভাবে জঙ্গলে ভরপুর ছিল। প্রায় হারিয়ে যাচ্ছিল এর অবস্থান।

এটি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে সংস্কার ও পরিস্কার করার কাজে এগিয়ে আসে উল্লাপাড়া ডিগ্রি কলেজের ছাত্রছাত্রী ও এলাকার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ইতোমধ্যেই শহিদ মিনারটি এলাকার মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে। এলাকাবাসী এই সুন্দর উদ্যোগকে স্বাগত জানিয়েছে।

বীর মুক্তিযোদ্ধা বর্তমান ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম জানান, স্বাধীনতার পর উল্লাপাড়ায় প্রথম এই শহিদ মিনারটি তারা নির্মাণ করেছিলেন। কিন্তু এটি ব্যক্তিগত জায়গায় হওয়ায় শেষ পর্যন্ত এর রক্ষণাবেক্ষণ বা এখানে সার্বজনীন অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়নি। বছরের পর বছর জঙ্গলে আবৃত ছিল  শহিদ মিনারটি।

শহিদ মিনার পরিস্কার ও সংস্কার কাজে অংশ নেওয়া বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থী শাকিল আহমেদ, শিশির হোসেন, শিমুল হোসেনসহ শিক্ষার্থীরা জানান, তারা নিজেদের উদ্যোগে দীর্ঘদিন ধরে জঙ্গলে আবৃত শহিদ মিনারটি পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শুরু করেছিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS