ভিডিও

ঠাকুরগাঁওয়ে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলেছে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৬:০৮ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৬:১২ বিকাল
আমাদেরকে ফলো করুন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : দেশের বিভিন্ন স্থানের মত ঠাকুরগাঁওয়েও অবনতি হচ্ছে ডেঙ্গু পরিস্থিতির। হঠাৎ করেই বাড়তে শুরু করেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ২ জন রোগী ভর্তি হয়েছে।

এছাড়াও গত ৭দিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ জন রোগী। যার বেশিরভাগই ঢাকা থেকে আক্রান্ত হয়ে এসেছেন। তবে ঢাকায় যাননি কিংবা ঢাকায় আক্রান্ত হওয়া রোগীর সাথে কোন ধরণের সম্পৃক্ততা ছাড়াও জেলায় ২ জন রোগী আক্রান্ত হয়েছেন।

ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্ত সোহেল বলেন, তিনি ঢাকায় পড়াশোনা করেন। কয়েকদিন ধরে শরীর ভালো ছিল না তাই ঠাকুরগাঁওয়ের বাড়িতে এসেছেন। এখানে এসে ডাক্তার দেখালে পরীক্ষা-নিরীক্ষার পর জানতে পারেন তার ডেঙ্গু হয়েছে।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা তানভীর ইসলাম বলেন, তিনি ঢাকাতে যাননি বা ডেঙ্গুতে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শেও আসেননি। তারপরও তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

এ বিষয়ে ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডা. জাহিন মিঠু বলেন, সেপ্টেম্বর মাসের শুরু থেকেই ঠাকুরগাঁওয়ে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এখনই সকলকে সচেতন হতে হবে। সচেতন না হলে ধীরে ধীরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা আরও বৃদ্ধি পাবে। এছাড়াও কারো জ্বর কিংবা ডেঙ্গুর উপসর্গ দেখা দিলে সাথে সাথে চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন তিনি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS