ভিডিও

জনজীবনে কিছুটা হলেও স্বস্তি

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ১নং ইউনিট চালু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৭:০৫ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ১০:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : অবশেষে বিদ্যুৎ উৎপাদন বন্ধের চারদিনের মাথায় বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ১২৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ১নং ইউনিটটি চালু করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় ইউনিটটি চালু করা হয় এবং রাত সাড়ে ৮টায় উৎপাদনে যায়। সেখান থেকে উৎপাদিত ৬৫ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে সরবরাহ করা হচ্ছে। ফলে পার্বতীপুরসহ উত্তরাঞ্চলের ৮ জেলায় কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে। গত ৬ সেপ্টেম্বর রাত পৌনে ৯টায় ১নং ইউনিট সংস্কার কাজের জন্য বন্ধ রাখা হয়েছিল।

অন্যদিকে গত সোমবার সকাল সাড়ে ১১টার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে ২৭৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন ৩নং ইউনিটটি বন্ধ হয়ে যায়। এছাড়া ১২৫ মেগাওয়াট ক্ষমতার ২নং ইউনিটটি ২০২০ সালের নভেম্বর থেকে বন্ধ হয়ে আছে। এখন মেরামত কাজ চলছে।

উল্লেখ্য, দিনাজপুরের পার্বতীপুরের বড়পুকুরিয়া ৫২৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের ক্ষমতাসম্পন্ন কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের তিনটি ইউনিট থেকেই বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে যাওয়ায় উত্তরাঞ্চলে ভয়াবহ লোডশেডিং এর কবলে পড়ে। ১নং ইউনিটটি চালু হওয়ায় জনজীবনে কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS