ভিডিও

শেখ হাসিনা সরকারের আপনারা ১৬ বছরেও পতন ঘটাতে পারেননি আমরা সেটি পেরেছি : সমন্বয়ক সারজিস আলম

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৮:৪৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ১২:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঠাকুরগাঁও প্রতিনিধি : বিগত ১৬ বছরে হাসিনা সরকার যে ফ্যাসিবাদি নষ্ট সিস্টেমগুলি তৈরি করেছে, এই সিস্টেমগুলো বাংলাদেশে বর্তমান প্রজন্ম চায় না বলেই তাদের নেতৃত্বে শেখ হাসিনার পতন হয়েছে। যে হাসিনা সরকারকে আপনারা সকলে মিলে ১৬ বছর ধরেও পতন করাতে পারেননি, আমরা তা পেরেছি।

গণঅভ্যুত্থানে ঠাকুরগাঁওয়ে শহিদ পরিবারের সাথে সাক্ষাৎ শেষে আজ শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে দুর্নীতি, চাঁদাবাজি এবং সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র নাগরিক মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে এসব কথা বলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্বন্বয়ক সারজিস আলম।

সীমান্ত হত্যা এবং পররাষ্ট্রনীতি নিয়ে তিনি বলেন, আমাদের চারপাশে যে সীমান্ত রয়েছে আমাদের সেসব সীমান্তে ফেলানির মত আর কাউকে ঝুলে থাকতে দেখতে চাই না। যদি আজকের পর থেকে এমন কোন ঘটনা ঘটে তাহলে তাদের উপযুক্ত বিচার করতে হবে। না হলে বাংলাদেশে ছাত্র জনতা ওই রাষ্ট্রগুলোকে কিভাবে জবাব দিতে হয় তা আবার দেখিয়ে দেবে।

আমাদের সুনির্দিষ্ট বার্তা, আগামীর বাংলাদেশের যে পররাষ্ট্রনীতি হবে তা হবে ছাত্র জনতার মতামতের ভিত্তিতে। আমরা কোন স্বামী-স্ত্রী পররাষ্ট্রনীতি চাই না। সারজিস বলেন, আমরা যে রাষ্ট্র সংস্কারের কথা বলছি তা আমাদের নিজ বাড়ি নিজ পরিবার থেকে করতে হবে।

ফ্যাসিবাদি দালালি সিস্টেমগুলো যদি আমরা পরিবার থেকে, আমাদের ঘর থেকে দূর করতে পারি তাহলেই আমরা রাষ্ট্র সংস্কার করতে পারবো। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- রংপুর বিভাগীয় সমন্বয়ক মিশু আলী সুহাস, রকিব রানা মাসুদ প্রমুখ। এছাড়াও মতবিনিময় সভায় ঠাকুরগাঁওয়ে নিহত এবং আহত পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS