ভিডিও

উপকূলীয় এলাকায় আগামী ২৪ ঘণ্টা বৃষ্টিপাতের সম্ভাবনা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০১:৫৭ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৯:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার জাহান বলেছেন,গভীর স্থল নিম্নচাপের প্রভাবে উপকূলীয় এলাকায় আগামী ২৪ ঘণ্টা বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) তিনি এই তথ্য জানান।

এদিকে গত ২৪ ঘণ্টায় পটুয়াখালীতে ২২১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। টানা বৃষ্টিতে বিভিন্ন নিচু স্থানে পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। তলিয়ে গেছে অসংখ্য মাছের ঘের, পুকুর ও আমন ক্ষেত।

নিম্নচাপের প্রভাবে উত্তাল রয়েছে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর। স্বাভাবিকের চেয়ে বেড়েছে নদ-নদীর পানির উচ্চতা। বাতাসের চাপও বৃদ্ধি পেয়েছে। উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কা করছে আবহাওয়া অফিস। তাই দেশের সব সমুদ্রবন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সেই সঙ্গে মাছ ধরার ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

মহিপুর মৎস্য আড়ত মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজা বলেন, এক সপ্তাহ ধরে মাছ ধরার বেশির ভাগ ট্রলার মহিপুরের শিববাড়িয়া নদীতে রয়েছে। আবহাওয়ার বিরূপ প্রভাবে দীর্ঘদিন সাগরে যেতে না পারায় দুশ্চিন্তায় রয়েছেন জেলেরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS