ভিডিও

বগুড়ায় সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৯:২৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৯:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : জামিলনগর কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির উদ্যোগে বগুড়া আজিজুল হক কলেজ নতুন ভবন মাঠে সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (১৫ সেপ্টেম্বর) বেলা ২টা থেকে শুরু হয়ে মাহফিল চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। মাহফিলে প্রায় অর্ধলাখ ধর্মপ্রাণ নারী-পুরুষের জনসমাগম ঘটে। সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টির মধ্যেই মানুষ মাহফিল প্রাঙ্গণে আসতে থাকেন।

তবে বিকেল ৪টার পর থেকে জনসমাগম বাড়তে থাকে। মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন নন্দিত আলেম মুফতি আমীর হামজা। তিনি তার বক্তব্যে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এর নেতৃত্বের গুরুত্ব নিয়ে সার্বিক আলোচনা করেন। মুসলিমদের সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক জীবনে নেতা হিসেবে আল্লাহর রাসূলের (সা.) ভূমিকা নিয়ে আলোকপাত করেন।

রাষ্ট্র পরিচালনায় মহানবী (সা.) এর জীবনাচরণ রাষ্ট্র নেতাদের স্মরণে রাখারও তাগিদ দেন তিনি। মুফতি আমীর হামজার বক্তব্যের আগে পবিত্র কুরআনের সূরা আসর থেকে আলোচনা করেন মাওলানা বজলুর রশীদ। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ শাহাবুদ্দিন, মাওলানা আলমগীর হোসাইন।

মাহফিলে সভাপতিত্ব করেন জামিলনগর কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক আ স ম আব্দুল মালেক। মাহফিলটি পরিচালনা করেন জামিলনগর কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. এরশাদুল বারী এরশাদ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS