ভিডিও

পাবনার চাটমোহরে একই মাদ্রাসায় দু’জন ভারপ্রাপ্ত অধ্যক্ষ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ১০:৩৬ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০১:৫৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : একই মাদ্রাসার দু’জন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। দু’জনেই নিজেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দাবি করছেন। একজন ৭ বছর আগে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করে অদ্যাবধি চেয়ারে আছেন। আরেকজন গত এক বছর আগে দায়িত্ব পেয়ে নিজেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে পরিচয় দিচ্ছেন।

এমন অবস্থা বিরাজ করছে পাবনার চাটমোহর পৌর সদরের এনায়েতুল্লাহ ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসায়। মাদ্রাসাটির ইআইএন-নং-১২৫৪১৪ ও কোড নং ১৩৪৬১। সাত বছর আগে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন মাদ্রাসাটির আরবী বিভাগের শিক্ষক মাওলানা মো. আবু ইসহাক। আর এক বছর আগে দায়িত্ব পাওয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মাদ্রাসাটির রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মো. রবিউল করিম।

এনিয়ে দু’জনের মধ্যেই চলছে রশি টানাটানি। দেওয়া হচ্ছে অভিযোগ-পাল্টা অভিযোগ। মো. রবিউল করিম গত ১১ সেপ্টেম্বর চাটমোহর উপজেলা নির্বাহী অফিসারের কাছে মাওলানা আবু ইসহাকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে বলা হয়েছে, আবু ইসহাক অবৈধভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। অভিযোগে বলা হয়েছে, ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকাকালে আবু ইসহাক বিগত দিনে অধ্যক্ষ নিয়োগে কোন পদক্ষেপ নেননি।

দায়িত্ব পাওয়ার পর গত ৭ বছরে মাওলানা মো. আবু ইসহাক নানা অনিয়ম আর দুর্নীতি করেছেন। তার কারণে মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা মুখ থুবড়ে পড়েছে। এ ব্যাপারে মাদ্রাসার অপর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. আবু ইসহাক বলেন, নিয়োগের সময় তাকে সাচিবিক দায়িত্ব দেওয়া হয়েছিল। নিয়োগ বন্ধ হয়ে যাওয়ায় তার দায়িত্বও শেষ হয়েছে।

ফলে তিনি আগের পদে বহাল হয়েছেন। তিনি পুনরায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার মো. রেদুয়ানুল হালিম জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS