ভিডিও

ছয়দিন বন্ধের পর বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩নং ইউনিট চালু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ১১:০৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৩:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : ছয়দিন বন্ধ থাকার পর দিনাজপুরের পার্বতীপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ২৭৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন ৩নং ইউনিটটি চালু হয়েছে। আজ রোববার (১৫ সেপ্টেম্বর) মেরামত শেষে দুপুরে ইউনিটটি চালু করা হয় এবং এখান থেকে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রীডে সরবরাহ করা হচ্ছে।

এর আগে বিদ্যুৎ উৎপাদন বন্ধের ৪ দিনের মাথায় গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় তাপবিদ্যুৎ কেন্দ্রের ১২৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন ১নং ইউনিটটি চালু করা হয় এবং রাত সাড়ে ৮টায় উৎপাদনে যায়। এখান থেকে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রীডে সরবরাহ দেয়া হচ্ছে।

এ ব্যাপারে বড়পুকুরিয়া ৫২৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের ক্ষমতাসম্পন্ন কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী মো. আবু বক্কর সিদ্দিক জানান, আজ রোববার (১৫ সেপ্টেম্বর) বেলা ১টা ৫৯ মিনিটে ৩নং ইউনিটটি চালু করা হয় এবং এখান থেকে উৎপাদিত ২০০-২২০ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে সরবরাহ করা হচ্ছে।

সাথে ১নং ইউনিট থেকে উৎপাদিত ৬৫ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে সরবরাহ করা হচ্ছে। কেন্দ্রের দুইটি ইউনিট থেকে বিদ্যুৎ উৎপাদিত হওয়ায় এতদাঞ্চলে লোডশেডিং অনেক কমে গেছে এবং জনজীবনে স্বস্তি ফিরে এসেছে। তবে তাপবিদ্যুৎ কেন্দ্রের ১২৫ মেগাওয়াট ক্ষমতার ২নং ইউনিটটি ২০২০ সালের নভেম্বর থেকে বন্ধ হয়ে আছে। এখনও কাজ চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS