ভিডিও

টানা বৃষ্টিতে পানির নিচে খুলনা শহর 

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৩:১৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ১১:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  চারদিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে খুলনার জনজীবন। টানা বৃষ্টিতে নগরীর বিভিন্ন সড়কে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। শহরের অধিকাংশ সড়কই তলিয়ে গেছে পানির নিচে। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। তবে প্রতিদিনের আয় রোজগার নিয়ে চরম বিপাকে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। 

রোববার সকাল ৬টা থেকে সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২টা পর্যন্ত খুলনা নগরীতে ১৭৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া দপ্তর। 

দেখা গেছে, চারদিনের অবিরাম বৃষ্টিতে খুলনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং মহিলা প্রশিক্ষণ কেন্দ্রে থৈ থৈ করছে পানি। একই অবস্থা খুলনা সরকারি টিসার্চ ট্রেনিং কলেজ এবং উচ্চ মাধ্যমিক শিক্ষক ইনস্টিটিউটে প্রবেশের রাস্তা এবং খেলার মাঠের। গভর্মেন্ট ল্যাবরেটরি হাইস্কুলের খেলার মাঠেও হাঁটু সমান পানি। এছাড়া মুজমুন্নী, বাস্তুহারা, নিরালা ও ৩১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে রয়েছে। বয়রা এলাকার রাস্তা পানিতে ডুবে যাওয়ায় অনেককে মাছ ধরতে দেখা গেছে।

খুলনা আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, নিম্নচাপের কারণে টানা বৃষ্টিপাত হচ্ছে। রোববার সকাল ৬টা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত নগরীতে ১৭৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে আজ (সোমবার) দুপুরের পর থেকে টানা বৃষ্টিপাতের আর সম্ভাবনা নেই বলে উল্লেখ করেন তিনি।

জানা যায়, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) এলাকার মধ্যে সড়ক রয়েছে প্রায় ১ হাজার ২১৫টি, যার অধিকাংশই বৃষ্টির পানিতে তলিয়ে রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS