ভিডিও

এখন থেকে দেশে ছাত্র-জনতার রায়ের ভিত্তিতেই সব কিছু হবে : সারজিস আলম

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৬:১০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১২:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেছেন, দেশে এখন থেকে যা কিছু হবে, তা ছাত্র-জনতার রায়ের ভিত্তিতেই হবে। কোনও ফ্যাসিবাদি শক্তি কিংবা কোনও পরিবারতন্ত্রের রায়ে কিছু হবে না। ১৮ কোটি মানুষ এই ফ্যাসিবাদি সরকারের হাতে জিম্মি হয়েছিলো।

আমরা ঐক্যবদ্ধভাবে অভ্যুত্থান ঘটিয়ে হাসিনাকে বিদায় করেছি। আন্দোলন করতে গিয়ে আমাদের অনেক ভাই শহিদ হয়েছেন, কেউ হাত-পা হারিয়েছেন কেউ চোখ হারিয়েছেন। এখনও তারা তাদের জীবন দিতে প্রস্তুত আছে।

গত সোমবার বিকেলে রংপুর কেন্দ্রীয় শহিদমিনার মাঠে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আয়োজিত গণঅভ্যুত্থানের প্রেরণায় শহিদ পরিবারের সাথে সাক্ষাৎ, দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সারজিস বলেন, এখানে এসেও অভিযোগ পেয়েছি, মামলা-মামলা খেলা চলছে। টাকার বিনিময়ে মামলায় নাম দেওয়া হয় এবং টাকা দিলে মামলা থেকে নাম কাটা হয়। সব জায়গায় টাকা দিতে হয়। টাকা ছাড়া কোনও কাজ হয় না। এজন্যই কি এত ছাত্র-জনতা প্রাণ দিয়েছিল। এখন থেকে এসব চলবে না, আর করতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, রাষ্ট্রের সংস্কার সিস্টেমটি চালু হলেই বাংলাদেশ তার লক্ষ্যে পৌঁছে যাবে। এই সংস্কার ঘর থেকে শুরু হয়ে জেলায় পৌঁছাবে, জেলা থেকে বিভাগে, বিভাগ থেকে রাষ্ট্রে ছড়িয়ে যাবে। আর তখনই আমরা যেমন দেশ নিয়ে স্বপ্ন দেখছি, সেই স্বপ্ন বাস্তবায়ন হবে।

সভায় আরও বক্তব্য দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক সজিব ভূঁইয়া, জহির রায়হান ও আবু সাঈদ স্বপনসহ জেলার সমন্বয়করা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS