ভিডিও

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ঝুঁকিপূর্ণ সেতু দুর্ভোগে চার গ্রামের মানুষ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের মানিককাজি গ্রামে ফুলকুমার নদের ওপর নির্মিত সেতুর মাঝখানে বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে চরম দুর্ভোগে পড়েছে এই সেতু দিয়ে চলাচলকারী ৪টি গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ।

জানা গেছে, সদর ইউনিয়নের মানিককাজি গ্রামে ফুলকুমার নদের ওপর স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) ১৯৯১-৯২ সালে প্রায় ৩৩ মিটার দৈর্ঘ্য ও আড়াই মিটার প্রস্থের একটি সরু সেতু নির্মাণ করে। সেতুটি মেরামত না করায় সেতুটির মাঝখানে ভেঙে বড় এক গর্তের সৃষ্টি হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সেতুটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে যানবাহন চলাচল নিষেধ করে একটি সাইন বোর্ড ঝুলিয়ে দিয়েছে।

মানিককাজি ঘাটপাড় বাজারের ব্যবসায়ী ওসমান, নুরুল ইসলাম ও মোখলেছ জানান, সেতুটিতে বড় গর্তের সৃষ্টি হওয়ায় কৃষিপণ্যসহ কনজুমার প্রোডাক্টের মালামালের কোন কোম্পানির গাড়ি বাজারে ঢুকতে পারছে না। তাই উপজেলা সদর থেকে ব্যবসায়িক মালামাল কিনতে হচ্ছে। তাতে দ্বিগুণ পরিবহন খরচ হচ্ছে। এ ব্যাপারে ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুর রহমান রোজেন জানান, সেতুটি পুণঃনির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি।

উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ জানান, ইতোমধ্যে সেতুটি নির্মাণের ব্যয় বিবরণী তৈরি করে উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে পাঠানো হয়েছে। আশা করছি খুব শীঘ্রই উর্ধ্বতন কর্তৃপক্ষ প্রয়েজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS