ভিডিও

বগুড়ায় শেখ হাসিনা-রেহানা ও এক সাংবাদিকসহ ১০৪ জনের নামে হত্যা মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১২:৩২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৭:১৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গুলিতে রিপন ফকির হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১০৪ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা ২০০-৩০০ জনকে আসামি করা হয়েছে। 

গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নিহতের স্ত্রী মাবিয়া বেগম এই মামলা করেন। এই নিয়ে শেখ হাসিনার বিরুদ্ধে বগুড়ায় ছয়টি হত্যা মামলা ও দু’টি হত্যা চেষ্টা মামলা হলো। মামলায় শেখ হাসিনার বোন শেখ রেহেনা, ছেলে সজিব ওয়াজেদ জয়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) বগুড়া প্রতিনিধি এএইচএম আক্তারুজ্জামানকেও আসামি করা হয়েছে। বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইহান ওলিউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন-সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, সাবেক ডিবি প্রধান হারুন-অর-রশিদ, সাবেক অতিরিক্ত যুগ্ম পুলিশ কমিশনার বিপ্লব কুমার, সাবেক তথ্য প্রতিমন্ত্রী আরাফাত, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সাবেক এমপি ডা. মোস্তাফা আলম নান্নু, সাবেক এমপি রেজাউল করিম বাবলু, আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল আলম মোহন, যুবলীগ নেতা মো. আমিনুল ইসলাম, মো. আব্দুল মতিন সরকার, টি জামান নিকেতা, রফি নেওয়াজ খান রবিন, আসাদুর রহমান দুলু, যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, মো. সামছ উদ্দিন শেখ হেলাল, সুলতান মাহমুদ খান রনি, আব্দুল মান্নান আকন্দ, আনোয়ার হোসেন রানা, হেলাল উদ্দিন কবিরাজ, হাসিবুল হাসান সুরুজ, সাবেক এমপি ও জাতীয় পার্টি নেতা শরিফুল ইসলাম জিন্নাহ, মাছুদুর রহমান মিলন, আক্তারুজ্জামান ডিউক, যুবলীগের আমিনুল ইসলাম ডাবলু, ভিপি সাহীন, জুলফিকার রহমান শান্ত, আল রাজি জুয়েল, মাশরাফি হিরো, নাইমুর রাজ্জাক তিতাসসহ অনেকে। এছাড়াও বাকি আসামিরা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে বগুড়া শহরের ২নং রেল গেইট এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যান রিপন ফকির। নিহত রিপন সরকার এরুলিয়ার বানদীঘির বাসিন্দা ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS