ভিডিও

আওয়ামী লীগ সরকারের আমলে হিন্দুদের মূর্তি ভেঙে দোষ চাপানো হয়েছে বিএনপির ওপর : মির্জা ফখরুল

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৮:৫৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ১০:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে এ এলাকায় জমি দখল করে চা বাগান তৈরি করা হয়েছে, হিন্দু ধর্মাবলম্বীদের ১২টি মূর্তি ভেঙে ফেলা হয়েছে। তার দোষ চাপানোর চেষ্টা করা হয়েছে বিএনপির ওপর। আইন বলতে দেশে কোন কিছু ছিল না। সবকিছু ছিল মগের মুল্লুক। যা ইচ্ছে তাই করেছে তারা। ছাত্র-জনতা ঐক্যবদ্ধ হয়ে যেভাবে হাসিনাকে দেশ থেকে বিদায় করেছে।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী ও হরিপুরে পৃথক জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি জানান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে এ এলাকায় জমি দখল করে চা বাগান তৈরি করা হয়েছে, হিন্দু ধর্মাবলম্বীদের ১২টি মূর্তি ভেঙে ফেলা হয়েছে।

তার দোষ চাপানোর চেষ্টা করা হয়েছে বিএনপির ওপর। আইন বলতে দেশে কোন কিছু ছিল না। সবকিছু ছিল মগের মুল্লুক। যা ইচ্ছে তাই করেছে তারা। তিনি আরও বলেন, শেখ হাসিনা গর্ব করে চিৎকার দিয়ে বলেছিলেন, আমি বঙ্গবন্ধুর কন্যা, তার কন্যা কখনো পালায় না, কোনদিন পালাতে পারে না। কিন্তু হেলিকাপটার নিয়ে দেশ ছেড়ে ভারতে পালিয়েছে।

তিনি বলেন, ওবায়দুল কাদের গর্ব করে বলতেন, আমরা পালাতে জানি না। পালাতে হলে ফখরুল সাহেবের বাসায় গিয়ে উঠবো, জায়গা দেবেন। আমি এখন দাওয়াত করছি। আমার বাসা খালি আছে, বাসায় আসেন। ভারত থেকে শেখ হাসিনা বলেন, চট করে দেশে চলে আসতে চান। আসেন না ভাই- আপনারা যতগুলো হত্যা করেছেন সবগুলোর বিচার হবে। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া প্রতিটি মামলা ফেস করেছেন। দেশ ছেড়ে পালাননি।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে স্থানীয় সমিরউদ্দিন স্মৃতি মহাবিদ্যালয় মাঠে বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরও বলেন, ঠাকুরগাঁওয়ে ৭ হাজার মানুষের নামে মিথ্যা মামলা করা হয়েছে। সারাদেশে ৬০ লাখ মানুষের নামে মামলা দিয়ে জেলে পাঠিয়েছে, গুম করেছে। পরিবারের সাথে ১২-১৩ বছর ধরে তাদের সাক্ষাত নেই।

তিনি ঠাকুরগাঁও-২ আসনের সাবেক এমপি দবিরুল ইসলামের পরিবারকে উদ্দেশ্য করে বলেন, পরিবারের লোকেরা সব একসাথে ভোট করে। ভোটকেন্দ্রে কেউ যায় না। আওয়ামী লীগ সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে, প্রশাসনকে ধ্বংস করেছে, বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছে।

এই ১৭ বছরে পঞ্চিভুত ক্ষোভ মানুষের মনে জুলাই আগস্ট ছাত্র জনতা রাস্তায় নেমে আওয়ামী সরকারকে বিতাড়িত করেছে। এখন অন্তবর্তীকালীন সরকারের কাজ হচ্ছে অতি অল্প সময়ের মধ্যে বাংলাদেশে একটি নির্বাচন ব্যবস্থা করা।

অন্তবর্তীকালীন সরকার ঘোষণা দিয়েছে সবকিছু সংস্কার করে একটি সুষ্ঠ নির্বাচন দেবে। এই সরকারকে সহযোগিতা করতে হবে। আমরা স্বাধীনতা পেয়েছি। স্বাধীনতা রক্ষা করতে হবে। কোন প্রকার বিশৃঙ্খলা করবেন না। এটা আমাদের নেত্রীর নির্দেশ।

বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সৈয়দ আলমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- ঠাকুরঁগঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, সহ-সভাপতি কাজি ফাহিম উদ্দীন আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক আবু হায়াত নুরনবী, সাবেক এমপি-জেড মর্তুজা চৌধুরী তুলা, ড্যাবের সাধারণ সম্পাদক ডা: আব্দুস সালাম, বিশিষ্ট ব্যবসায়ী ফয়জুল ইসলাম হিরু, বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ড. টিএম মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো: খোরসেদ আলম প্রমুখ। সভা সঞ্চালনা করেন বালিয়াডাঙ্গী উপজেলা জাসাসের সভাপতি হারুন অর রশিদ।

ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে : মির্জা ফখরুল 

এদিকে হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি জানান, বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে হরিপুর কেন্দ্রীয় ঈদগাহে হরিপুর উপজেলা বিএনপি’র সভাপতি জামালউদ্দিনের সভাপতিত্বে সম্প্রীতি ও গণতন্ত্র রক্ষা, ফ্যাসিস্ট খুনি হাসিনা এবং তার দোসরদের বিচারের দাবিতে জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি বলেন, ছাত্র-জনতা ঐক্যবদ্ধ হয়ে যেভাবে হাসিনাকে দেশ থেকে বিদায় করেছে। ছাত্র-জনতার আন্দোলনের মুখে গণঅভ্যুত্থান আমাদের সামনে একটা গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সুযোগ করে দিয়েছে। দেশে এখন কেয়ারটেকার সরকার রয়েছে।

সংস্কারের পর নির্বাচন দেওয়া হবে। সে সময় পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। তবে স্বৈরাচারের প্রেতাত্মারা প্রশাসনের বিভিন্ন দপ্তরে এখনও বসে আছে। তাদের বিরুদ্ধে সর্তক থাকতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS