ভিডিও

বগুড়ার সারিয়াকান্দির দু’টি আগ্নেয়াস্ত্রের হদিস মিলছে না

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১০:২৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১০:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সারিয়াকান্দির দু’টি বৈধ আগ্নেয়াস্ত্রের কোনও সন্ধান পাওয়া যাচ্ছে না। এর মধ্যে একটি হারিয়ে গেছে। অপরটির মালিককে খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রশাসন বলছে, অস্ত্র দু’টি উদ্ধারে অভিযান চলমান রয়েছে।

সরকারের নির্দেশনা অনুযায়ী গত কয়েকদিন আগে নিকটস্থ থানায় সকল লাইসেন্সকৃত বৈধ অস্ত্র জমা দেওয়ার কথা বলা হয়। সেই নির্দেশনা অনুযায়ী এ উপজেলার সকল বৈধ অস্ত্র জমা পড়লেও দু’টি অস্ত্র এখনও জমা পড়েনি বলে জানিয়েছে সারিয়াকান্দি উপজেলা প্রশাসন। এর মধ্যে একজন ভূয়া নাম ঠিকানা ব্যবহার করে অস্ত্র লাইসেন্স করেছেন। তার নাম হাসিবুল হাসান, বাবার নাম সিদ্দিক আলী প্রাং।

তার ঠিকানায় বগুড়ার সারিয়াকান্দি উপজেলার নিজবলাইল গ্রাম উল্লেখ করা হয়। এ ঠিকানায় খোঁজ নিয়ে এ নামের কোনও ব্যক্তিকে শনাক্ত করতে পারেননি স্থানীয় জনপ্রতিনিধিরা। ফলে আগ্নেয়াস্ত্রটি এখন মিসিং।  হাটশেরপুর ইউপি চেয়ারম্যান নূর মেহেদী হাসান আলো বলেন, হাসিবুল হাসান আমার ইউনিয়নের বাসিন্দা নন। এ নাম, ঠিকানায় আমার ইউনিয়নের কোনও মানুষকে খুঁজে পাওয়া যায়নি।

অপরদিকে আরেক বৈধ আগ্নেয়াস্ত্র হারিয়ে ফেলেছেন উপজেলার কুতুবপুর ইউনিয়নের ধলিরকান্দি গ্রামের মৃত রফাইতুল্লাহ মন্ডলের ছেলে নুরনবী। এ বিষয়ে তিনি ২০১৮ সালের ২০ মে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ডায়েরি সূত্রে জানা গেছে, ওই বছরের গত ১ ফেব্রুয়ারি তুরস্কের তৈরি পয়েন্ট ১২ বোর একটি একনালা বন্দুক ঢাকার বায়তুল মোকাররম দ্বিতীয় তলা শর্টগান ইমরান আর্মস এন্ড কোম্পানি থেকে কেনেন।

২০১৮ সালের ১৯ মে বিকেল ৫টায় নূরনবী নওগাঁগামী একতা এক্সপ্রেসে ঢাকা থেকে বগুড়ার উদ্দেশ্যে রওনা হন। রাত ১১টার দিকে সলঙ্গা হাটিকুমরুল ফুড ভিলেজে যাত্রা বিরতির পর তিনি বাসে এসে দেখেন তার ব্যাগসহ শর্টগানটি নেই। পরে তিনি সলঙ্গা থানায় সাধারণ ডায়েরি দায়ের করেন।

পরে একই বছরের ১৮ জুন সারিয়াকান্দি থানার ডায়েরির ভিত্তিতে একই বছরে ১৯ জুলাই বগুড়া জেলার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ মন্ডল অস্ত্রটি উদ্ধারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বগুড়া জেলা পুলিশ সুপার বরাবর পত্র প্রেরণ করেন। কিন্তু এখনও অস্ত্রটি উদ্ধার করা সম্ভব হয়নি।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, নূরনবীর বর্ণনা অনুযায়ী তার অস্ত্র হারিয়ে গেছে এবং থানায় সাধারণ ডায়েরি রয়েছে। হাসিবুল হাসানকে তার ঠিকানায় পাওয়া যাচ্ছে না মর্মে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান প্রত্যয়ন দিয়েছেন। এ বিষয়ে সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও প্রশাসক তৌহিদুর রহমান বলেন, অস্ত্র দু’টি উদ্ধারের জন্য অভিযান চলমান রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS