ভিডিও

তিন শিশুকে রেখে পালিয়েছে মা-বাবা

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৭:৪৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : তিন শিশু সন্তানকে রেখে পালিয়ে গেছেন মা এবং বাবা। দাদা-দাদিও নেই। কয়েকমাস ধরে এলাকাবাসীর সহায়তায় নানা-নানির সংসারে বেড়ে উঠলেও অভাবের কারণে এখন সেখানেও ঠাঁই হচ্ছে না তাদের। দিনমজুর ফুপু রাশেদা শিশুদের দেখভাল করার দায়িত্ব নিতে চাইলেও তাদের খরচ চালানো নিয়ে রয়েছেন চরম দুশ্চিন্তায়। ঘটনাটি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌর শহরের রেলস্টেশনের পশ্চিমে জগথা ফকিরপাড়ার।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. মিলন জানান, জগথা মহল্লার পয়গাম আলী নামে এক ব্যক্তি প্রায় দুই বছর আগে সন্তান সম্ভবা স্ত্রী এবং দুই শিশু সন্তানকে রেখে ঢাকায় গিয়ে অন্যত্র বিয়ে করেন। তার স্ত্রী দুই সন্তান নিয়ে কষ্ট করে এলাকাতেই ছিল। এরই মধ্যে ছেলে সন্তান জন্ম দেন ঐ নারী। বর্তমানে তার ছোট সন্তান বয়স ৯ মাস। বড় মেয়ের বয়স ৮ বছর এবং মেঝ মেয়ের বয়স ৪ বছর।

তিন সন্তান নিয়ে কষ্ট করেই দিন পার করছিলেন পয়গামের স্ত্রী। দুই মাস আগে হঠাৎ করেই শিশু তিনটির মা অন্যের হাত ধরে পালিয়ে গেছেন। এতে অসহায় হয়ে পড়ে শিশুরা। এরপর থেকে এলাকাবাসীর সহায়তায় নানা-নানীর সংসারে বড় হতে থাকে তারা। শিশুদের নানা পেশায় রিকশা-ভ্যান চালক। এলাকার লোকের সাহায্য সহায়তা কমে গেলে নানা-নানির টানাটানির সংসারেও বোঝা হয়ে দাঁড়ায় তারা। সেখানেও ঠাঁই হয়নি তাদের। খেয়ে না খেয়ে দিন কাটতে থাকে তাদের।

খবর পেয়ে সপ্তাহ খানেক আগে শিশুদের একমাত্র ফুপু রাশেদা বেগম পঞ্চগড় থেকে এসে তাদের দেখভাল শুরু করেছেন। কিন্তু তিনিও পেশায় দিনমজুর। তার একার পক্ষে শিশুদের ভরণ পোষন দেওয়া সম্ভব নয়। তাছাড়া বাচ্চাদের রেখে তিনি কাজেও যেতে পারছেন না। এ অবস্থায় চরম বিপাকে পড়েছেন তিনি।

আজ শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সরজমিনে গিয়ে দেখা যায়, ছোট্ট বাচ্চাটি ক্ষুধার যন্ত্রণায় কাঁদছে, বাকি দুটো বাচ্চা পান্তা (তরকারি ছাড়া পানি দেওয়া ভাত) খাচ্ছে। তারা এখনও মা বাবার অপেক্ষায় প্রহর গুণছে। তারা জানেই না যে তাদের মা-বাবা ছেড়ে চলে গেছেন।

এবিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম রফিকুল ইসলাম বলেন, আগামীকাল রোববার শিশু অধিকার কমিটির মিটিং আছে। বাচ্চাগুলোর বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS