ভিডিও

ডোবার পানি থেকে ৫৮২ রাউন্ড গোলাবারুদ উদ্ধার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৬:১২ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৬:১২ বিকাল
আমাদেরকে ফলো করুন

নরসিংদী জেলা কারাগার থেকে লুট হওয়া ৫৮২ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করেছে সেনাবাহিনী। সদর উপজেলার চিনিশপুরে অভিযান চালিয়ে এসব গোলাবারুদ উদ্ধার করা হয়।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে সেনা ক্যাম্পে পুলিশের কাছে উদ্ধার হওয়া গোলাবারুদ হস্তান্তর করে সেনাবাহিনী।

নরসিংদী সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) ছামিউল হকের কাছে এসব গোলাবারুদ হস্তান্তর করেন নরসিংদী ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত (২৮ ই বেঙ্গল) লে. কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব ।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, শনিবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, নরসিংদী সদর উপজেলাধীন ঘোড়াদিয়া, চিনিশপুর গ্রামে পরিত্যক্ত ডোবা এলাকায় কিছু এ্যামুনেশন রয়েছে, যেখানে রাতের বেলা লোকজনের আনাগোনাও লক্ষ্য করা যায়। পরে ক্যাপ্টেন আব্দুল্লাহিল তাহমিদের নেতৃত্বে ২৮ ইস্ট বেংগলের একটি বিশেষ টহল দল সেখানে তল্লাশি অভিযান পরিচালনা করে। তল্লাশি দল ডোবার বিভিন্ন স্থানে আনুমানিক ৩০-৪০ মিনিট তল্লাশি অভিযান পরিচালনার মাধ্যমে ডোবার অভ্যন্তরে পানির ভেতর লুকিয়ে রাখা মোট ৫৮২ রাউন্ড ৭.৬২০৩৯ মি. মি. বল এ্যামুনেশন (লট নং-১৭/২০১৮, বিওএফ ২৮-০৮-২০১৮, বক্স নং-৮৯) একটি ভাঙা এ্যামুনেশন বক্সসহ উদ্ধার করতে সক্ষম হয়। যা নরসিংদী জেলা কারাগার হতে লুণ্ঠনকৃত এ্যামুনেশন বলে ধারণা করা হচ্ছে।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন লে. কর্নেল হুমায়ুন, ক্যাপ্টেন আব্দুল্লাহিল তাহমিদসহ পুলিশ ও সেনাবাহিনীর বিভিন্ন কর্মকর্তারা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS