ভিডিও

বগুড়া আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি-সম্পাদকসহ ২৪ জনের বিরুদ্ধে ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ, মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৮:৫৮ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ১০:০১ রাত
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টার : ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে বগুড়া আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মন্ডল ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিলসহ ২৪ জনকে আসামি করে বগুড়ায় মামলা দায়ের করা হয়েছে। বগুড়া আন্তঃজেলা ট্রাক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সদস্য শহরের নিশিন্দারা মধ্যপাড়ার মানিক শেখ বাদি হয়ে গতকাল রোববার বগুড়ার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন।

আদালতের বিচারক সুকান্ত সাহা বাদির জবানবন্দী গ্রহণ করে মামলার অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পিবিআইয়’র প্রতি ওই আদেশ প্রদান করেন। এই মামলার অন্যান্য আসামিরা হলেন-আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সদস্য সচিব মো. সোহাগ, ওসমান আলী, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর ও বগুড়া জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সাবেক নৌপরিবহন মন্ত্রী বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মো. শাজাহান খান, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মো. আখতারুজ্জামান, আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক নির্বাচন কমিশনার তৌফিক হাসান ময়না, ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল করিম, আমজাদ হোসেন, জহুরুল ইসলাম মন্ডল, আওয়ামী লীগ নেতা এসএম আব্দুল বাকী, সহিদ হোসেন, হাফিজার রহমান, ইকবাল হোসেন শামী, মোজাম্মেল, জাহেদুল ইসলাম জাহিদ, শাহীন, জাহিদুল ইসলাম, পিন্টু মিয়া, হযরত আলী ও ইসমাইল।

মামলার অভিযোগে বাদি উল্লেখ করেন, আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের মাধ্যমে পরিবহন খাত থেকে সদস্যদের মাসিক চাঁদা, টার্মিনাল ফি, শ্রমিক কল্যাণ বাবদ ফি আদায় ও ট্রাকের চালান ফি প্রতি বছর লাখ লাখ টাকা আয় হয়ে থাকে। বিগত ২০১২-১৩ সালের নির্বাচনের পর দীর্ঘ প্রায় ১৪ বছর কোন নির্বাচন না করে বা সাধারণ সভার মাধ্যমে প্রতিষ্ঠানের আয়-ব্যয়ের হিসাব সদস্যদের সম্মুখে প্রকাশ না করে সংগঠনের আয় অনুমানিক ১০ কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে।

দীর্ঘদিন পর চলতি বছরের ২৭ এপ্রিল সাধারণ সভায় গত ১৪ বছরর আয়-ব্যয়ের হিসাব করা হলে সাধারণ সদস্যগণ বিষ্ময় প্রকাশ করেন। আসামিরা আওয়ামী লীগের সন্ত্রাসীদের দিয়ে ভয়ভীতি দেখিয়ে সংগঠনের আনুমানিক ১০ কোটি টাকা আত্মসাৎ করেছে মর্মে অভিযোগে উল্লেখ করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS