ভিডিও

পলিথিন কারখানার মালিক ছাত্রলীগ নেতারকে ২ লাখ টাকা জরিমানা  

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৩:৩২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৩:৩২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  কক্সবাজার শহরের টেকপাড়ার মাঝেরঘাট এলাকায় ছাত্রলীগ নেতার একটি পলিথিন কারখানায় অভিযান চালিয়েছে র‍্যাব। এসময় কারখানার মালিক কামরুল হাসানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রায় অর্ধকোটি টাকার পলিথিন জব্দ করা হয়। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন র‍্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার মেজর সাইফুল ইসলাম সাইফ। 

তিনি বলেন, ওই কারখানা থেকে জেলাজুড়ে পলিথিন সরবরাহ করা হতো। নিষিদ্ধ পলিথিনের বাজারজাত বন্ধ করতে এই অভিযান চালানো হয়। অভিযানে ৩ ট্রাকের বেশি পলিথিন জব্দ করা হয়। পরে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওশের ইবনে হালিম কারখানার মালিককে ২ লাখ টাকা জরিমানা করেন। জব্দকৃত পলিথিন কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নওশের ইবনে হালিম বলেন, অভিযানের খবর পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় নিষিদ্ধ পলিথিন কারখানার মালিক কামরুল হাসানকে ২ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে জেল দেওয়া হয়। পরে জরিমানা দিয়ে কারখানাটির মালিক ভবিষ্যতে নিষিদ্ধ পলিথিন বিক্রি করবে না মর্মে মুচলেকা দিয়ে ছাড় পান। 

কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জমির উদ্দিন বলেন, নিষিদ্ধ পলিথিন জব্দের খবরে পরিবেশ অধিদপ্তরের টিম ঘটনাস্থলে যায়। এসময় জব্দকৃত পলিথিন পরিবেশ অধিদপ্তরের হেফাজতে নিয়ে যাওয়া হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS