ভিডিও

বগুড়ার বাজারে বেশিরভাগ পণ্যের দাম ঊর্ধ্বমুখী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৮:৫৬ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৮:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ার বাজারে বেশিরভাগ নিত্যপণ্যের দামে তেজিভাব অব্যাহত রয়েছে। বিশেষ করে পাইকারিতে আলু ও পেঁয়াজের দাম কমলেও এর কোন প্রভাব নেই খুচরা বাজারে। ডিমের হালি যথারীতি ৫০ টাকা আর সপ্তাহের ব্যবধানে বেড়েছে ব্রয়লার মুরগির দাম। বৃষ্টির প্রভাবে কাঁচা সবজির দামও ঊর্ধ্বমুখি।

আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বগুড়ার ফতেহ আলী বাজারসহ বেশকিছু বাজার ঘুরে দেখা যায়, আলু মানভেদে আগের দাম ৫৫-৬০ টাকা কেজি, প্রতিকেজি দেশি পেঁয়াজ ১১০, আমদানিকৃত ভারতীয় পেঁয়াজ ১০০ টাকায় বেচাকেনা হচ্ছে। কাঁচামরিচ ১৮০ টাকা কেজি থেকে বেড়ে ২৩০-২৪০ টাকা, বেগুনের কেজিতে দাম বেড়ে ৭০-৮০, করলা ও কচুমুখির কেজি ৬০ টাকা, পটল, চিচিংগা ও ঢেড়সের কেজি ৪০, শশার কেজিতে দাম বেড়ে ৪০ টাকা কেজি বিক্রি হতে দেখা যায়, মিষ্টিলাউয়ের কেজি ৪০-৪৫, পেঁপেঁর কেজি ২০-২৫ টাকা। আদার কেজি মানভেদে ২৮০ এবং রসুন মানভেদে ২২০-২৪০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা যায়।  এদিকে আটা প্রতি এক কেজির প্যাকেট ৫০ ও খোলা আটা ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ময়দা এক কেজির প্যাকেট ৬৫, মশুরের ডালের কেজি ১১০-১৩০, মুগ ডাল ১৫০-১৮০, খেসারি ডাল ১০৫ এবং চিনির কেজি ১২৫ টাকায় বিক্রি হতে দেখা যায়। পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেল ৭৮৫ থেকে ৮১০ এবং এক লিটারের দাম পড়ছে ১৬৫ টাকা। অপরদিকে বগুড়ার বাজারগুলোতে মোটা ও মাঝারি মানের চালও বাড়তি দাম বেচাকেনা হতে লক্ষ্য করা গেছে। মোটা মানের স্বর্ণা-৫, রঞ্জিত ও হাইব্রিড চাল ৫৮-৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। বিআর-২৮ চাল ৫৮-৬০ এবং বিআর-২৯ চাল ৫৮ টাকা কেজিতে বিক্রি হতে দেখা যায়।

ব্রয়লার মুরগির কেজিতে ১৫ টাকা পর্যন্ত দাম বেড়ে ১৮০ এবং সোনালী মুরগির কেজি ২৪০ টাকায় বেচাকেনা হয়। ডিমের হালি ৫০ টাকায় বেচাকেনা হতে দেখা যায়। গরুর মাংসের কেজি ৭০০ টাকা। খাসির মাংস এক হাজার টাকায় বেচাকেনা হচ্ছে। শহরের এই বাজারে আড়াই থেকে তিন কেজি ওজনের রুই মাছ প্রতিকেজি ৩০০-৩২০ টাকা, চার কেজি ওজনের কাতল মাছ ৩৫০ টাকা এবং তিন কেজি ওজনের সিলভার কার্প মাছ ২৭০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা যায়। এছাড়াও পাবদা মাছের কেজি আকারভেদে ২৫০-৪৫০, টেংরা ৩০০-৪৫০, শিং মাছ ২৫০-৪৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এদিকে বাজারে ইলিশের সরবরাহ আগের চেয়ে কিছুটা বাড়লেও দামও বেশ চড়া। বিক্রেতারা বলছেন, এক থেকে দেড় কেজি ওজনের ইলিশ মাছ এক হাজার ৬৫০ থেকে ১৭শ’ টাকা কেজি, আর আড়াইশ’ গ্রাম ওজনের ইলিশগুলো ৬৫০ কেজিতে বিক্রি হতে বিক্রি হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS