ভিডিও

বগুড়ার শেরপুরে বীর মুক্তিযোদ্ধা আব্দুস  সাত্তারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৯:৩১ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৯:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : শেরপুরে আওয়ালীগ নেতা ও পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আব্দুস সাত্তারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের সেরুয়া গ্রামস্থ সেলিমগড় ঈদগাহে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে পুলিশের একটি দল মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারকে গার্ড অব অনার প্রদান করে। এসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম ও শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কে এম ওবায়দুর রহমানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে গত বুধবার রাতে সেরুয়া গ্রামের নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭৩বছর। মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পরে মরহুমের নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তিনি বাংলাদেশের কমিউনিস্ট পার্টি থেকে আওয়ামী লীগে যোগদান করার পর দলের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন। এছাড়া দীর্ঘদিন যাবত তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন। তিনি শেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে অংশ নিয়ে নির্বাচিত হয়েছিলেন।

জানাজায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কেএম মাহবুবার রহমান হারেজ, শেরপুর পৌরসভার সাবেক মেয়র আলহাজ¦ জানে আলম খোকা, জেলা বিএনপির উপদেষ্টা আলহাজ¦ শফিকুল আলম তোতা, উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ¦ মুনসী সাইফুল বারী ডাবলু, আলহাজ¦ শাহজামাল সিরাজী, আওয়ামী লীগ নেতা বদরুল ইসলাম পোদ্দার ববিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ নানা শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

এদিকে বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে পৃথক বিবৃতি দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. গোলাম ফারুক ও সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, শেরপুর প্রেসক্লাবের সভাপতি নিমাই ঘোষ, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, জাতীয় সাংবাদিক সংস্থার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল আলীম, সাধারণ সম্পাদক আইয়ুব আলী। বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS