ভিডিও

দিনাজপুরে শেখ হাসিনা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ ৮৪ জনের নাম উল্লেখ করে মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ১০:১০ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ১০:১০ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর জেলা প্রতিনিধি : দিনাজপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলা ও হত্যা চেষ্টার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক হুইপ ইকবালুর রহিম, সাবেক এমপি শিবলী সাদিক ও মনোরঞ্জন শীল গোপালসহ ৮৪ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের হয়েছে। এই মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে ৩শ’ থেকে সাড়ে ৩শ’ জনকে। আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কোতয়ালী থানায় এই মামলাটি দায়ের করেন দিনাজপুর সদর উপজেলার উত্তর শেখপুরা গ্রামের মো. আক্কাস আলীর স্ত্রী মোছা. রাশেদা খাতুন।

মামলার এজাহারে মোছা. রাশেদা খাতুন উল্লেখ করেন, গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলন যখন তুঙ্গে তখন হাজার হাজার ছাত্র জনতার স্বৈরাচার বিরোধী মিছিলে আমার ছেলে মো. আশরাফুল আলম (৩৪) অংশগ্রহণ করে। দুপুর ১২টায় মিছিলটি দিনাজপুর সদর হাসপাতাল মোড়ে এলে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, সাবেক নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সুপরিকল্পিত ও প্রত্যক্ষ নির্দেশনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র দিয়ে মিছিলের ওপর হামলা চালায়। এতে শত শত ছাত্র-জনতা গুরুতর জখম হয়। এর মধ্যে আমার ছেলে আশরাফুল আলমের শরীরের বিভিন্ন অংশে ৭টি গুলিবিদ্ধ হয়। এর মধ্যে তার ডান চোখ গুলিবিদ্ধ হয়ে চিরতরের জন্য অন্ধ হয়ে যায়। তাকে প্রথমে দিনাজপুর সদর হাসপাতাল ও পরে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে দিনাজপুরসহ ঢাকার বিভিন্ন হাসপাতালে নিয়ে গেলেও তার শরীরে এখনও গুলির স্পিন্টার রয়েছে। বর্তমানে সে শরীরে গুলির স্পিন্টার নিয়ে ছটফট করছে। যে কোন সময় তার মৃত্যু হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মামলায় উল্লেখিত আসামিরা ছাড়াও বিরল পৌরসভার মেয়র আলহাজ সবুজার সিদ্দিক সাগর, দিনাজপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ইমদাদ সরকার, বেশ কয়েকজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে আসামি করা হয়েছে।

কোতয়ালী থানার ওসি মো. ফরিদ হোসেন জানান, মামলার তদন্তভার এসআই মো. রাজা মিয়াকে দেয়া হয়েছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS