ভিডিও

চার মাস ধরে শিকল বন্দি মুক্ত হতে চায় খালেক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১১:১৮ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১১:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

সিংড়া (নাটোর) প্রতিনিধি : শিকল পড়ে প্রায় চার মাস ধরে বন্দি অবস্থায় সিংড়া উপজেলা সদরে ঘুরে বেড়াচ্ছেন দিনমজুর আব্দুল খালেক। বাসায় আর মন বসে না। কাজ কর্ম করে বাকি জীবন কাটাতে চান। আর বন্দি থাকতে চান না তিনি কিন্তু পায়ে বেড়ি, হাতে বেড়ি এই শিকল থেকে নিজের মুক্ত হওয়া অনিশ্চিত। তাই মুখ ফুটে বলছেন আর বন্দি থাকতে চান না।

সমাজের বন্দি জীবন থেকে মুক্ত হয়ে কাজের সন্ধানে বেড়িয়ে পড়বেন অজানার উদ্দেশ্য। যেখানে প্রভাবশালী কেউ আটকাবে না। তিনবেলা খেয়ে বাঁচতে চান আব্দুল খালেক। দরিদ্র আফসার আলীর ছেলে আব্দুল খালেক নাটোরের সিংড়া উপজেলার ছাতারদিঘী ইউনিয়নের মির্জাপুর গ্রামের বাসিন্দা। বাড়িতে বাবা আর মা।  এক ভাই ছিলো তিনি বিদেশে কর্মে চলে গেছেন।

স্থানীয় সূত্র জানায়, চৌগ্রাম ইউনিয়নের সারদানগরে বিয়ে হয়। কিছুদিন শ^শুরবাড়ি এলাকায় থাকার পর পারিবারিক ঝামেলায় স্ত্রী ডিভোর্স দিলে গ্রামে চলে আসেন খালেক। গ্রামে চলে আসার পর ভাইয়ের সাথে কথা-কাটাকাটি প্রায় লাগতো। উত্তেজিত হতো, গালিগালাজ করতো একারণে ভাই ও চলে যায়। মানসিকভাবে কিছুটা ভেঙে পড়েন আব্দুল খালেক।

কাউকে যাতে মারপিট না করে এসব কারণে গ্রামের রুবেল ও ইউনুসের সহায়তায় তাকে বেড়ি পড়ানো হয়। তারপর থেকে তিনি শিকলে বন্দি। আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) সিংড়া থানা মোড়ে শিকল পড়া অবস্থায় দেখেন মানবাধিকার কর্মী হামিদুল্লাহ। খবর পেয়ে ছুটে আসেন সিংড়া মডেল প্রেস ক্লাবের সভাপতি ও মানবাধিকার কর্মী রাজু আহমেদ ও সাংবাদিক রবিন খান। তারা এবিষয়ে তার সাথে কথা বলেন।

এ বিষয়ে সিংড়া থানার পরিদর্শক (তদন্ত) আকবর আলী জানান, ভুক্তভোগী ব্যক্তি স্বাভাবিক থাকলে তিনি আইনের আশ্রয় নিতে পারেন। আমরা আইনগতভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS