ভিডিও

রাবি শিক্ষকের ওপর হামলাকারীকে গ্রেফতারের দাবিতে শিক্ষার্থীদের আল্টিমেটাম

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ০৫:৫৫ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ০৫:৫৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষকের ওপর হামলাকারী পলাতক আসামিকে গ্রেফতারের দাবিতে শিক্ষক সমিতির আল্টিমেটামের সময় শেষ হওয়ার পর এবার প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা। গতকাল রোববার সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে শিক্ষক-শিক্ষার্থীবৃন্দের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এই আল্টিমেটাম দেওয়া হয়।

মানববন্ধনে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, গত ২৭ জানুয়ারি রেজা স্যারের ওপর অতর্কিত হামলার প্রতিবাদে আমরা মানববন্ধন কর্মসূচি পালন করি। ২৯ তারিখ আমরা মানববন্ধন করার সাথে স্মারকলিপি প্রদান করে হামলাকারীকে গ্রেফতারের ৭২ ঘন্টা আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী ১ জনকে গ্রেফতার ছাড়া কোনো উদ্যোগ নেয়নি।

আমরা এই মানববন্ধনের মাধ্যমে আগামী ২৪ ঘন্টার মধ্যে পলাতক আসামিকে গ্রেফতার করার দাবি জানাচ্ছি। গ্রেফতার না করলে আমরা কঠোর কর্মসূচি পালন করবো। প্রসঙ্গত, শুক্রবার রাতে রুয়েটের প্রধান ফটকের বিপরীতে মিষ্টিবাড়ি দোকানের সামনে রাবির ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মুহাম্মদ আলী রেজাকে (৫৩) পথরোধ করে গাড়ি থেকে নামিয়ে মারধর ও হত্যাচেষ্টা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় ওইদিন রাতেই নগরীর মতিহার থানায় মামলা করেন তিনি। এরপর রাতেই অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করে পুলিশ। মামলার বিবাদীরা হলেন মো. মিনহাজ আবেদীন (৩৯) এবং মো. মোসাদ্দেক হোসেন রাতুল (২৭)। তাদের উভয়ের বাড়ি রাজশাহী নগরীর তালাইমারীর শহীদ মিনার এলাকায়।

এঘটনার পর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করার দাবিতে কয়েক দফায় মানববন্ধন করার পাশাপাশি স্মারকলিপি প্রদান ও সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে রাবি শিক্ষক সমিতি ও শিক্ষার্থীরা। পলাতক আসামিকে গ্রেফতারের জন্য গত ২৯ জানুয়ারি আয়োজিত এক মানববন্ধন থেকে তিনদিনের আলটিমেটাম দিয়েছিল শিক্ষক সমিতি। তা না হলে আবার মাঠে নামার হুঁশিয়ারি দিয়েছিল সংগঠনটি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS