ভিডিও

সিরাজগঞ্জে মাদক মামলায় নারীর যাবজ্জীবন

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ০৬:২৭ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ০৬:২৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

সিরাজগঞ্জ সংবাদদাতা: সিরাজগঞ্জের কামারখন্দে হেরোইন রাখার দায়ে সাবিনা খাতুন (৩৭) নামে এক নারী মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

এছাড়া একই মামলায় সাবিনা খাতুনকে চোলাইমদ রাখার দায়ে দুই বছরের সশ্রম কারাদন্ড, পাঁচ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদন্ড এবং গাঁজা রাখার দায়ে দুই বছরের সশ্রম কারাদন্ড, পাঁচ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ কারাদন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত সাবিনা খাতুন সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল উত্তরপাড়া গ্রামের সাইফুল ইসলাম সরকারের স্ত্রী। জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ১০ নভেম্বর বিকেলে কামারখন্দ উপজেলার জামতৈল উত্তরপাড়া গ্রামের সাবিনা খাতুনের বাড়িতে হেরোইন, গাঁজা ও চোলাইমদ ক্রয়-বিক্রয় হচ্ছে-এমন খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব-১২ সদস্যরা। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতা সাবিনা খাতুন দৌড়ে পালিয়ে যায়। এসময় সাবিনার বাড়ি থেকে ৪৮ গ্রাম হেরোইন, ১.৮ কেজি গাঁজা ও ১৪ লিটার চোলাইমদ জব্দ করা হয়।

এ ঘটনায় র‌্যাব-১২’র ডিএডি প্রদীপ কুমার সাহা বাদী হয়ে কামারখন্দ থানায় সাবিনা খাতুনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে সাবিনা খাতুনকে গ্রেফতার করেন র‌্যাব সদস্যরা। মামলা চলাকালে ১০জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

সাক্ষ্য-প্রমাণ শেষে গতকাল রোববার সকালে সাবিনা খাতুনের উপস্থিতিতে আদালতের বিচারক সাবিনা খাতুনকে যাবজ্জীবনসহ বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ প্রদান করেন। বিকেলে আসামি সাবিনাকে কারাগারে পাঠান হয়েছে। রাষ্ট্রপক্ষে পিপি এড. আব্দুর রহমান এবং আসামি পক্ষে এড. মো. নজরুল ইসলাম মামলাটি পরিচালনা করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS