ভিডিও

বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ১০:৪৮ রাত
আপডেট: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ১০:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

বেড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক অপারেশন থিয়েটার, প্রয়োজনীয় যন্ত্রপাতি থাকলেও একজন অভিজ্ঞ সার্জারি ডাক্তার এবং অ্যানেস্থেসিয়া ডাক্তার এর অভাবে দীর্ঘদিন কোন অপারেশন করা হচ্ছিল না।

ফলে এতদিন সিজারিয়ান এবং অন্যান্য সাধারণ অপারেশনের জন্য হাসপাতালের আশেপাশে গড়ে ওঠা প্রাইভেট ক্লিনিক এবং জেলা সদরের হাসপাতালই ছিল তাদের একমাত্র ভরসা। এতে গরীব ও মধ্যবিত্তদের নানা অসুবিধার সম্মুখীন হতে হয়েছে। গুণতে হয়েছে মোটা অংকের টাকা।

তবে গাইনি কনসালটেন্ট রওশানা রীতা বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান পর থেকে হাসপাতালেই সিজারিয়ান কার্যক্রম পরিচালনার পরিকল্পনা করেন। তবে একজন অ্যানেস্থেসিয়া ডাক্তার প্রয়োজন বলে তিনি জানান।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার উদ্যোগে পার্শ্ববর্তী সাঁথিয়া উপজেলা থেকে অ্যানেস্থেসিয়া ডাক্তার, ডা. ইনজামুল হককে বেড়া উপজেলা কমপ্লেক্সে সপ্তাহে দুইদিন এসে চিকিৎসা সেবা দেওয়ার ব্যবস্থা করেন। গত মাসে অপারেশন থিয়েটার চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৫টি রোগী সেখানে সিজার করা হয়েছে। অপারেশন থিয়েটার চালুর খবরে সাধারণ মানুষের মধ্যেও স্বস্তি এসেছে।

সেবা নেওয়া রোগীর পরিবাররা হাসপাতালের এ কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেছে। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফাতেমা তুয জান্নাত জানান, এখন থেকে সিজারের জন্য কোন রোগীকে অন্য কোথায় যেতে হবে না। এ হাসপাতালের অপারেশন থিয়েটারেই সিজারিয়ান কার্যক্রম পরিচালনা করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS