ভিডিও

গাবতলীতে মুক্তিপণের দাবিতে অপহৃত ৫ নৃত্যশিল্পী উদ্ধার, ৪ জন গ্রেফতার

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ১০:১৬ রাত
আপডেট: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ১০:১৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: বগুড়ায় মুক্তিপণের দাবিতে অপহৃত ৫ নৃত্যশিল্পীকে উদ্ধার এবং এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) ভোরে গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের পাঁচকাতুলী বুড়িতলায় একটি পরিত্যক্ত গোডাউন থেকে ওই নৃত্য শিল্পীদের উদ্ধার করে পুলিশ। সেইসাথে গোডাউন থেকে একটি হাসুয়া ও রামদা উদ্ধার করা হয়েছে। গাবতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ সূত্র জানায়, গ্রেফতারকৃতরা হলো, বগুড়ার গাবতলী উপজেলার সাফিন মিয়া, আব্দুস ছালাম, মামুনুর রশিদ ওরফে নীরব হোসেন এবং মোন্তাসির। তাবে আরও ৪ জন পালিয়েছে। এ ছাড়া উদ্ধার হওয়া পাঁচজন নৃত্যশিল্পী হলেন- মোস্তাকিম, তাহাজ্জত, অর্কো, সামিয়া ও জয় শেখ।

অভিযোগ সূত্রে জানা গেছে, বগুড়া সদরের বুজর্গধামা এলাকার মোন্তসির পেশায় একজন ফটোগ্রাফার। গত মঙ্গলবার এক বন্ধু তাকে ফোন দিয়ে গাবতলীর রামেশ্বরপুরের পাঁচকাতুলী পশ্চিমপাড়া গ্রামে একটি অনুষ্ঠানের কথা জানায়। সেইসঙ্গে একজন নারী নৃত্যশিল্পীকে অনুষ্ঠানে নেওয়ার কথা বলে। তখন মোন্তসির তার আরেক বন্ধু অর্কের মাধ্যমে নৃত্যশিল্পী সামিয়া ওরফে পাপিয়াকে অনুষ্ঠানের কথা জানালে তিনি রাজি হন।

ওইদিন বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত মোস্তাকিম, তাহাজ্জত, অর্কো, সামিয়া ও জয় শেখ উপজেলার পাঁচকাতুলী পশ্চিমপাড়া গ্রামে প্রোগ্রাম করেন। তবে অনুষ্ঠানে সুষ্ঠু পরিবেশ না থাকায় তারা রাতেই বগুড়ায় ফেরার উদ্দেশে বের হন। কিন্তু পথেই তাদের সিএনজি অটোরিকশা বিকল হয়ে যায়। সবাই তখন হেঁটে রওনা দেন। রাত সাড়ে ১০টার দিকে পাঁচকাতুলী বুড়িতলা গ্রামের পাঁচকাতুলী জামে মসজিদের সামনে পৌঁছালে অস্ত্রসহ ৮-১০ জন যুবক তাদের পথরোধ করে।

এরপর তাদেরকে রশি দিয়ে বেঁধে ৩টি সিএনজি চালিত অটোরিকশায় তুলে অপহরণ করে ওই পরিত্যাক্ত গোডাউনে আটকে রাখা হয়। এ সময় অপহরণকারীরা ওই পাঁচ নৃত্যশিল্পীর কাছ থেকে ১২ হাজার ৫শ’ টাকা ছিনিয়ে নেয় এবং ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তা না হলে তাদের প্রাণনাশের হুমকি দিয়ে নির্যাতন করে। নৃত্যশিল্পী সামিয়াকে ইট দিয়ে মাথায় আঘাত করা হয়।

এক পর্যায়ে অপহৃতরা তাদের আত্মীয়দের মুক্তিপণের বিষয়টি জানান। তখন মামুন শেখ নামে সামিয়ার এক আত্মীয় জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিয়ে বিষয়টি জানায়। অপহৃতদের উদ্ধার করতে পুলিশ ওই রাতেই অভিযানে নামে। একপর্যায়ে ভোর ৫টার দিকে গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের পাঁচকাতুলী বুড়িতলায় একটি পরিত্যক্ত গোডাউনের বাইরে কিছু যুবকদের অবস্থান টের পেয়ে পুলিশ সেখানে গাড়ি থামায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ৪ জন পালিয়ে গেলেও বাকি ৪ অপহরণকারীকে আটক করা হয়। এ ছাড়া গোডাউনের ভেতর থেকে অপহৃত ওই পাঁচ নৃত্যশিল্পীকে উদ্ধার করে পুলিশ। গোডাউন থেকে উদ্ধার করা হয় একটি হাসুয়া ও একটি রামদা।

গাবতলী থানার ওসি আরও জানান, এ ঘটনায় অপহরণ ও মুক্তিপনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) আসামিদের আদালতে পাঠানো হয়েছে। পলাতকদের গ্রেফতারে অভিযান চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS