ভিডিও

নন্দীগ্রামে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন, উদ্ধারে পুলিশ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৮:২৪ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৮:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে দেড় লাখ টাকা যৌতুকের জন্য ঘরে আটকে রেখে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘরবন্দি ওই নারীকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে। এ অবস্থায় স্বামী তালাকের জন্য ভয়ভীতি ও মিথ্যা অপবাদ ছড়ানোয় স্বামীর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

আইনী সহায়তা চেয়ে উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা বরবার গত বৃহস্পতিবার লিখিত অভিযোগ করেন উপজেলার ডুবাতেঘর এলাকার ফাতেমা খাতুন। অভিযুক্ত মোসাদিক বিল্লাহ একই উপজেলার আমড়াগোহাইল গ্রামের আফাজ উদ্দিনের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই নারীর বাবা আফছার আলী মারা গেছেন। মোসাদিক বিল্লাহর সঙ্গে গত জুন মাসে ফাতেমার বিয়ে হয়। এরপর থেকেই স্বামী, শ্বশুর ও শাশুড়ি অহেতুক ফাতেমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে। একপর্যায়ে দেড় লাখ টাকা যৌতুকের জন্য চাপ দেয়। বাবা মারা যাওয়ায় যৌতুকের টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে নির্যাতনের মাত্রা আরও বেড়ে যায়। গত ৭ ডিসেম্বর স্ত্রীকে ঘরবন্দি রখে নির্যাতন করে স্বামী মাসাদিক।

ফাতেমা গুরুতর অসুস্থ হলে পরিবারের লোকজন বিষয়টি জানার পর চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নেয়ার জন্য ওই বাড়িতে গেলে বাধার সৃষ্টি হয়। পরে থানা পুলিশের সহায়তায় ফাতেমাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্র্তি করে।

এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ করেও সুবিচার পায়নি ভূক্তভোগী ফাতেমা। সে গত দুইমাস ধরে বাবার বাড়িতে অবস্থান করছে। সুষ্ঠু বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে ওই নারী।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সুলতানা আকতার বানু বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। নোটিশ করে দু’পক্ষকে ডাকা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS