ভিডিও

উখিয়ার সীমান্তখালে তিন মরদেহ, উদ্ধার ১

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের সীমান্তবর্তী বালুখালী খালে তিনটি মরদেহ ভেসে এসেছে। এর মধ্যে উখিয়া থানা পুলিশ রোববার দুপুর ২টার দিকে একটি মরদেহ উদ্ধার করে। উদ্ধার এই মরদেহের মাথায় হেলমেট ও হাতে গ্লাভস পরা রয়েছে। 

এ ছাড়া বালুখালী খালের একেবারে উপরের দিকে জিরো পয়েন্টের কাছাকাছি এলাকায় আরও দুটি মরদেহ দেখতে পেয়েছে স্থায়ীয়রা। মরদেহ দুটি খালের ঝোপের মধ্যে ময়লা আবর্জনায় পড়ে রয়েছে। ভাইরাল হওয়া একটি ভিডিওতে মরদেহ দুটি দেখা যাচ্ছে। স্থানীয় বাসিন্দাদের ধারণা, মরদেহগুলো মিয়ানমারের বিদ্রোহী কোনো গোষ্ঠীর সদস্যদের হতে পারে। তবে এ ব্যাপারে নিশ্চিত কোনো কিছু বলতে পারেনি পুলিশ। 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, নাফ নদীর সঙ্গে সংযোগ থাকা বালুখালী খালে জোয়ারের পানিতে লাশ ভেসে আসতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেন। সেখান থেকে খবর পেয়ে পুলিশ একটি মরদেহ উদ্ধার করে। লাশের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। শনাক্তের চেষ্টা চলছে। তবে অন্য দুটি মরদেহের ব্যাপারে তিনি কিছুই জানাননি। পুলিশ জানায়, উদ্ধার মরদেহের মাথায় হেলমেট, হাতে গ্লাভস রয়েছে। মরদেহটি ফুলে গেছে। পুলিশ ধারণা করছে, কয়েক দিন আগে নিহত হয়েছে। 

এর আগে শনিবার উখিয়ার সীমান্ত এলাকার রহমতের বিল থেকে অজ্ঞাতপরিচয় একটি মরদেহ উদ্ধার করে পুলিশ। লাশের পরিচয় এখনো শনাক্ত হয়নি। 

গত বেশ কয়েক দিন ধরে নাইক্ষ্যংছড়ি ও উখিয়া সীমান্তের ওপারে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সংঘর্ষ চলছে। ইতিমধ্যে বিজিপিকে হটিয়ে তুমব্রু রাইট ক্যাম্প ও ঢেঁকিবনিয়া সীমান্তচৌকিসহ মিয়ানমার জান্তার বেশ কয়েকটি ঘাঁটি আরাকান আর্মি দখলে নিয়েছে বলে খবর পাওয়া গেছে। এসব সংঘর্ষে রোহিঙ্গা বিদ্রোহীরও জড়িয়ে পড়ার খবর শোনা গেছে। ভেসে আসা মরদেহগুলো রাখাইনে সংঘর্ষে নিহতদের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS